প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

ইউটিউব দেখে মদ বানালো ১২ বছরের কিশোর!

   
প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, ৩১ জুলাই ২০২২

প্রতীকী ছবি

ইউটিউব দেখে বাড়িতে রান্না আমরা অনেকেই করি, তবে তা যদি হয় মদ তবে তো বিপত্তি ঘটবেই । সম্প্রতি এমনি এক ঘটনা ঘটেছে ভারতের কেরালায়। সেখানে ইউটিউব দেখেই মদ বানানোর চেষ্টা করেছে ১২ বছরের এক কিশোর।  ইউটিউব দেখেই  আঙুরের মদ বাড়িতে বানিয়ে তা বন্ধুদের খাওয়ায় সে। আর এরপরই শুরু যাবতীয় অঘটন।

ভারতীয় গণমাধ্যম হিন্দুস্তান টাইমস সম্প্রতি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছেন। ওই আঙুরের মদ পান করে ওই কিশোরের বন্ধুরা মুহূর্তে বমি করতে থাকে। শরীরে শুরু হয়ে যায় অস্বস্তি। এরপরই তাদের কেরালার স্থানীয় চিরিয়াইনকিজু হাসপাতালে ভর্তি করা হয়। তাদের মধ্যে একজনের অবস্থা খানিকটা স্থিতিশীল হওয়ায় তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। প্রতিবেদনে আরও জানা যায়, কিশোরদের মদপানের এই ঘটনা বাড়ির ভেতর ঘটেনি, ঘটেছে স্কুলে। শুক্রবার এক সরকারি স্কুলে এই ঘটনা ঘটেছে বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়,  জেরার মুখে পড়ে ওই কিশোর জানিয়েছে, সে বাড়িতে আনা আঙুর দিয়ে মদ বানিয়ে নেন। আর তা করে ইউটিউব দেখে। এই মদে কোনও অ্যালকোহল বা স্পিরিট সে দেয়নি। আঙুর থেকে মদ বানিয়ে তা মাটির নিচে বোতলবন্দি করে সে কিছুদিন চাপা দিয়ে দেয়। তারপর সেই বোতল বের করে সে স্কুলে আসে। আর সেখান থেকেই বন্ধুদের দেয় ওই মদ।ইতিমধ্যেই পুলিশ ওই মদের কিছু নমুনা সংগ্রহ করেছে। যে বোতলবন্দি মদ ওই স্কুলে এনেছিল কিশোর, সেই বোতলটিও বাজেয়াপ্ত করা হয়েছে। মদের নমুনা পাঠানো হয়েছে ফরেন্সক ল্যাবে। স্থানীয় আদালতের অনুমতি সাপেক্ষে এই পদক্ষপ করা হয়। পুলিশ বলছে, আপাতত দেখা গিয়েছে ওই বোতলবন্দি মদে কোনও স্পিরিট বা অ্যালকোহল ছিল না, তবে কী থেকে এই ঘটনা ঘটেছে তা খুব শিগগির তদন্তে বেরিয়ে আসবে। সূত্রঃ হিন্দুস্তান টাইমস

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: