প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবদুল কাদির

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক সাইফুল ইসলাম র‍্যাব’র জালে গ্রেফতার

   
প্রকাশিত: ৮:৩১ অপরাহ্ণ, ৩১ জুলাই ২০২২

ছবি: প্রতিনিধি

ময়মনসিংহে হত্যার ২৭ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী সাইফুল ইসলাম ওরফে সাইফুলকে (৪৫) গ্রেফতার করেছে র‍্যাব-১৪। গ্রেপ্তারকৃত সাইফুল ইসলাম ওরফে সাইফুল জেলার ফুলবাড়িয়া উপজেলার হুরবাড়ি এলাকার মৃত মিজান মিয়ার ছেলে।

রবিবার (৩১ জুলাই) দুপুরে র‍্যাব-১৪’র কার্যালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে শনিবার (৩০ জুলাই) দ্বিবাগত রাত আড়াইটার দিকে ঢাকা মেট্রোপলিটন এলাকার দারুস সালাম থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এবিষয়ে র‍্যাব-১৪’র কোম্পানী অধিনায়ক মেজর আখের মুহম্মদ জয় গণমাধ্যমকে বলেন, জেলার ফুলবাড়ীয়া উপজেলার হুরবাড়ী গ্রামের মোঃ আব্দুল আউয়ালের সাথে মনোয়ারা আক্তারের বিয়ে হয়৷ বিয়ের পর মনোয়ারা আক্তারকে যৌতুকের দাবিতে নির্যাতন করতেন।

এভাবে বিয়ের আনুমানিক দুই বছর পর ৭ মাসের অন্তসত্ত্বা হয় মনোয়ারা বেগম। এমতাবস্থায় ১৯৯৪ সালের ১১ ডিসেম্বর রাতে যৌতুকের দাবিতে আব্দুল আউয়াল, তার দুই বোন শামছুন্নাহার, হাফেজা খাতুন এবং আউয়ালের ভাতিজা সাইফুল ইসলাম মিলে পিটিয়ে মনোয়ারাকে হত্যা করে। হত্যার ঘটনা ধামাচাপা দিতে মনোয়ারার মুখে বিষ দিয়ে আত্মহত্যা করেছে বলে প্রচার চালায়।

এই ঘটনার পরে নিহত মনোয়ারার ভাই মো. শহিদুল্লাহ বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। পরে ওই মামলায় ২০০৪ সালের জানুয়ারী মাসে সাইফুল ইসলাম ওরফে সাইফুলকে যাবজ্জীবন সাজা দেয় আদালত।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: