চৌহালীতে মুষলধারে বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত, বিপকে পড়েছে কৃষক

প্রকাশিত: ০১ আগষ্ট ২০২২, ০৩:৩৫ পিএম

রোকনুজ্জামান, চৌহালী (সিরাজগঞ্জ) থেকে: যমুনা নদী বিধৌত সিরাজগঞ্জের চৌহালীতে সকাল থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে। বৃষ্টি অব্যাহত থাকায় চরম বিপাকে পড়েছেন এ উপজেলার খেটে খাওয়া কৃষক ও সাধারণ মানুষেরা।

এদিকে কয়েকদিনের বৃষ্টি আর উজানের ঢলে যমুনা নদীতে পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে উপজেলার দত্তকান্দি, ঘুশুরিয়া, স'লের চর চরাঞ্চল ও নিম্নঞ্চলের মাঠ ও নিচু এলাকায় পানি ঢুকতে শুরু করেছে। ফলে আবারও এসব এলাকার মানুষের মধ্যে বন্যা আতঙ্ক দেখা দিয়েছে।

সোমবার (১ আগস্ট) সকাল থেকেই মুষলধারে বৃষ্টি শুরু হয় চৌহালী উপজেলা এবং তা এখনো অব্যাহত রয়েছে। এর আগে শনিবার ও রোববার এলাকায় বৃষ্টিপাত হয়েছে। দুই দিনে থেমে থেমে চলা বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে।

এদিকে মুষলধারে বৃষ্টিপাতে উপজেলার, হাটবাজার ও রাস্তাঘাট অনেকটা ফাঁকা দেখা যায়। বৃষ্টির কারণে অনেকে ঘর থেকে বাইরে যেতে পারছেন না। অন্যদিকে ড্রেনের ব্যবস্থা নাজেহাল ও পানি নিষ্কাশন না হওয়ায় জলাবদ্ধতা দেখা দিয়েছে উপজেলার বেশ কয়েকটি বাজার ও এলাকায়। ফলে দুর্ভোগে পড়েছেন এসব এলাকার নিম্ন আয়ের মানুষজন। "তবে উপজেলা ত্রাণ কর্মকর্তা মোহাম্মদ মজনু মিয়ার দাবি, মুষলধারে বৃষ্টির কারনে জনজীবন বিপর্যস্ত শুনেছি৷ তবে কেউ না খেয়ে আছে এমন সংবাদ পাইনি৷ যদি কেউ না খেয়ে থাকে বা কর্মহীন হয়েপড়ে তাদের বাসায় খাদ্য-সামগ্রী পৌছে দেওয়া হবে৷

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: