প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ জামাল বাদশা

লালমনিরহাট প্রতিনিধি

ক্রসিংয়ে বার ফেলা হলো এক লাইনে, ট্রেন গেল অন্য লাইন দিয়ে

   
প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ণ, ১ আগস্ট ২০২২

লালমনিরহাট শহরের অন্যতম ব্যস্ত লেভেল ক্রসিং বিডিআর গেট। এ ক্রসিংয়ে পাশাপাশি দুটি রেল লাইন রয়েছে। দুই লাইনের জন্য রয়েছে আলাদা বার। গতকাল রোববার (৩১ জুলাই) বিকেলে গেটম্যান ভুল করে যে লাইনে ট্রেন আসবে সেটি না নামিয়ে, পাশের লাইনের বার নামিয়ে দেন। ফলে মানুষ ও যানবাহন দাঁড়িয়ে থাকা রেললাইনে চলে আসে ট্রেন। দ্রুত সেখান থেকে সরে যাওয়ায় বড় দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন শহরের শতাধিক মানুষ।

এর আগে গতকাল রোববার (৩১ আগস্ট) বিকেলে বুড়িমারীগামী যাত্রীবাহী ৭১ নম্বর কমিউটার ট্রেন যাওয়ার সময় এ ঘটনা ঘটে। এ ঘটনায় স্টেশন মাস্টার জামিল উদ্দিনকে বুকঅব (আপাতত সরিয়ে রাখা) ও গেটম্যান নাদের হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ সোমবার (১ আগস্ট)  লালমনিরহাট রেল বিভাগীয় দপ্তর এ নির্দেশ দিয়েছে। লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) শাহ সুফি নুর মোহাম্মদ বলেন, বিষয়টি ফেসবুকে ভাইরাল হওয়ার পর সেখানে খোঁজখবর নিয়েছি। পরে স্টেশন মাস্টার জামিল উদ্দিন জন ও গেটম্যান নাদের হোসেনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। তিনি বলেন, এ বিষয়ে তদন্ত টিম গঠন করা হবে। এ ছাড়াও দায়িত্বের অবহেলার কারণে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

উল্লেখ্য, লালমনিরহাট শহরের বিডিআর গেট দিয়ে ২৪ ঘণ্টায় আন্তঃনগর, মেইল ও লোকাল মিলে ৬ থেকে ৭টি যাত্রীবাহী ট্রেন চলাচল করে। এ ক্রসিংয়ের কারণে দুই ভাগে বিভক্ত লালমনিরহাট শহর। ক্রসিংয়ের একপাশে সদর হাসপাতাল, ফায়ার সার্ভিস, পুলিশ স্টেশন, উপজেলা পরিষদসহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। আরেক পাশে জেলা জজ আদালত, জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কার্যালয়সহ সরকারি কলেজ।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: