জবি ছাত্রীহলের সম্মুখ অবৈধ লেগুনা-রিক্সা স্ট্যান্ড উচ্ছেদের দাবি

   
প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, ১ আগস্ট ২০২২

সানাউল্লাহ ফাহাদ, জবি প্রতিনিধি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) একমাত্র ছাত্রী হল ‘বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল’ এর সম্মুখ থেকে অবৈধ লেগুনা ও রিক্সা স্ট্যান্ড উচ্ছেদের দাবি জানিয়েছেন হলের সাধারণ ছাত্রীরা।

সোমবার (১ আগষ্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রীদের পক্ষে ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ২০১৭-১৮ সেশন ও ১৩ তম ব্যাচের শিক্ষার্থী মৈত্রী বাড়ৈ উপাচার্য বরাবর এ আবেদন জানান।

আবেদনে বাংলা হয়েছে, ক্যাম্পাসে আসা-যাওয়ার পথে আমাদের হলের সামনে থেকে শুরু করে ক্যাম্পাসের গেইট পর্যন্ত অবৈধভাবে অগণিত রিক্সা ও লেগুনা স্ট্যান্ড করা থাকে। এই যানবাহনগুলোতে অবস্থান করে বিকৃত মস্তিষ্কের নেশাখোর যুবকরা।

আরও বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ে যাওয়া-আসার পথে তারা আমাদের বিভিন্নভাবে বিভিন্ন রকম কুরুচিপূর্ণ মন্তব্য ও বিভিন্ন অঙ্গভঙ্গি প্রদর্শন করে। যা আমাদের প্রচন্ড মানসিক চাপ সৃষ্টি করে স্বাভাবিক জীবন চরমভাবে ব্যহত করে। যার ফলে আমাদের জীবনের নিরাপত্তা হুমকির সম্মুখীন।

অবৈধ রিক্সা ও লেগুনা স্ট্যান্ড উচ্ছেদ করে বিশ্ববিদ্যালয়ের পরিবেশ ও আমাদের জীবনের নিরপত্তা নিশ্চিত করতে আবেদনে উপাচার্যের নিকট আহবান জানান ছাত্রীরা।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে প্রক্টরকে নির্দেশ দেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: