ষড়যন্ত্র-নাশকতার পরিকল্পনা নিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী

প্রকাশিত: ০১ আগষ্ট ২০২২, ১১:০৫ পিএম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আগস্ট মাস এলে বিএনপি নানামুখী ষড়যন্ত্র-নাশকতার পরিকল্পনা শুরু করে। এবারও সারাদেশে তারা নাশকতায় পরিকল্পনা চালাচ্ছে। আজ সোমবার (১ আগস্ট) বিকেলে চট্টগ্রাম নতুন রেল স্টেশনে বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমাণ রেল জাদুঘর-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি আগস্ট মাসকে সামনে রেখে সারাদেশে বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনা নিয়েছে। এটা আমরা জানি, তবে সেই সুযোগ তাদের দেওয়া হবেনা। বাংলাদেশ আওয়ামী লীগ জনগণের দল উল্লেখ করে তিনি বলেন, এখনতো বিএনপি মিটিং করছে, কিন্তু আমরা এখনো শুরু করিনি। মোকাবিলা করার মানসিকতা নিয়ে আমরা মাঠে নামলে বিএনপি কোথায় পালায়, সেটি হচ্ছে প্রশ্ন।

তিনি বলেন, দেশীয় ও আন্তর্জাতিক শক্তি ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতার বিরুদ্ধাচরণ করেছিল। ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল সেই দুই শক্তিই। জিয়াউর রহমান সেই হত্যাকাণ্ডের অন্যতম প্রধান কুশীলব ছিলেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, একটি কমিশন গঠন করে জিয়াউর রহমানসহ যারা বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের কুশীলব ছিলেন, তাদের মুখোশ উন্মোচন করা প্রয়োজন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: