বাংলাদেশ-জিম্বাবুয়ে অলিখিত ‘ফাইনাল’ আজ

প্রকাশিত: ০২ আগষ্ট ২০২২, ০২:০২ পিএম

বাংলাদেশ ও স্বাগতিক জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ এখন সমতায় আছে ১-১ এ। তাই অলিখিত ফাইনালে পরিণত হয়েছে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি। বাংলাদেশ সময় আজ মঙ্গলবার (২ আগষ্ট) বিকেল ৫টায় সিরিজ নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে দুই দল।

দ্বিতীয় ম্যাচে অধিনায়ক নুরুল হাসান সোহান চোট পেয়ে ছিটকে যায়। সিরিজের দ্বিতীয় ম্যাচে হাসান মাহমুদের ডেলিভারি গ্লাভসবন্দি করতে গিয়ে বাঁ-হাতের তর্জনীতে আঘাত পান অধিনায়ক সোহান। এরপর এক্স-রে রিপোর্টে তার আঙুলে চিড় ধরা পড়ায় সোহানকে তিন সপ্তাহের বিশ্রাম দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তাই শেষ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মোসাদ্দেক হোসেন সৈকত। যিনি দ্বিতীয় ম্যাচে ৫ উইকেট নিয়ে বাংলাদেশের জয়ে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন।

অন্যদিকে, অধিনায়ক নুরুল হাসান সোহানের পরিবর্তে দলে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সর্বশেষ দুই সিরিজে মাহমুদ উল্লাহর অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। বাজে অধিনায়কত্বে দুটি সিরিজ হারতে হয়। যে কারণে বিশ্রামের মোড়কে উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দল থেকে সরিয়ে দেওয়া হয় মাহমুদ উল্লাহ রিয়াদকে। তাই জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজের জন্য মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিমকে বিশ্রাম দিয়ে দল ঘোষণা করে বিসিবি। তবে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে দলে নেওয়া হলো সেই মাহমুদ উল্লাহকেই।

উল্লেখ্য যে, প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়ের কাছে ১৭ রানে হেরে যায় বাংলাদেশ। তবে ৭ উইকেটের বড় ব্যবধানে জিতে টাইগাররা ঘুরে দাঁড়ায় দ্বিতীয় ম্যাচেই।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: