প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মনিরুল ইসলাম

মৌলভীবাজার প্রতিনিধি

মৌলভীবাজারে চার ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

   
প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, ২ আগস্ট ২০২২

সম্প্রতি মৌলভীবাজারের কমলগঞ্জের মাধবপুর লেকের প্রবেশদ্বারের পাশের দোকান ‘স্বপ্নলোক’ পণ্যের মোড়কে (এমআরপি) লেখা দামের চেয়ে দ্বিগুন দামে পণ্য বিক্রি এবং ক্রেতারা এর প্রতিবাদ করায় তাদের সাথে অশালীন ও উচ্চবাক্যে কথাবার্তা বলার অভিযোগ উঠে। এরপর ভুক্তভোগী ক্রেতা এ বিষয়ে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজারে লিখিত অভিযোগ করেন। সেই অভিযোগের প্রেক্ষিতে মঙ্গলবার (২ আগস্ট) সকাল ১১টায় র‌্যাব-৯ ফোর্সের সহযোগিতায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. আল আমিন ঐ দোকানীকে ৪ হাজার টাকা জরিমানা ও তা আদায় করেন।

এসময় নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রি, মেয়াদ উত্তির্ণ পণ্য বিক্রি, ট্রেড লাইসেন্স না থাকা ও মূল্য তালিকা না রাখায় উপজেলার মাধবপুর ইউনিয়নের মাধবপুর বাজারের মেসার্স আশরাফুল ট্রেডার্সকে ৩হাজার টাকা, শরিফ ভেরাইটিজ স্টোরকে ১হাজার টাকা, মুসলিম ভেরাইটিজ স্টোরকে ৫শত টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আল-আমিন সত্যতা নিশ্চিত করে বলেন, চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৮ হাজার ৫ শত টাকা জরিমানা করে তা আদায় করা হয়। তিনি আরোও বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান চলমান থাকবে বলে জানান তিনি।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: