প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

ইয়ানুর রহমান

যশোর প্রতিনিধি

যশোরের শার্শা থেকে ১০টি সোনার বারসহ আটক ১

   
প্রকাশিত: ৯:৪৪ অপরাহ্ণ, ২ আগস্ট ২০২২

যশোরের শার্শার কায়বা সীমান্ত থেকে ১ কেজি ১শ’ ৮ গ্রাম ওজনের ১০ টি সোনার বার সহ হাসানুজ্জামান নামক ১ স্বর্ণ চোরাকারবারিকে আটক করেছে বিজিবি সদস্যরা। মঙ্গলবার সকাল ১০ টার সময় মোটরসাইকেল সহ শার্শার কায়বা সীমান্ত থেকে চোরাকারবারিকে আটক করা হয়। আটককৃত হাসানুজ্জামান (২২), পুটখালী গ্রামের মাহবুবুর রহমানের ছেলে।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, যশোরের পুটখালী সীমান্ত দিয়ে স্বর্ণের একটি বড় চালান অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে। উক্ত তথ্যের ভিত্তিতে কায়বা বিওপির একটি বিশেষ টহল দল শার্শা থানাধীন টেংরা গ্রাম বালুন্ডা পর্যন্ত তল্লাশি অভিযান পরিচালনা করে। উক্ত তল্লাশি অভিযানে ১০টি স্বর্ণের বার এবং ০১টি মোটর সাইকেল সহ হাসানুজ্জামানকে আটক করে বিজিবি সদস্যরা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে, কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি) বলেন, সীমান্ত দিয়ে অবৈধ অনুপ্রবেশ, স্বর্ণ চোরাচালান, রোধে জিরো টলারেন্স ঘোষনা করা হয়েছে। সীমান্তে অতিরিক্ত টহল ও বিজিবি মোতায়েন করা হয়েছে। স্বর্ণ চোরাকারবারি রোধে বিজিবি পোস্টে নজরদারি বৃদ্ধি করা হয়েছে। এর জন্যই একের পর এক স্বর্ণের চালান সীমান্ত থেকে আটক করা সম্ভব হচ্ছে। আর এই অভিনান অব্যাহত থাকবে। আটককৃত ১০টি সোনার বার এবং ০১টি মোটর সাইকেল এর আনুমানিক বাজারমূল্য- ৮৪ লক্ষ ৫০ হাজার টাকা। আটককৃত স্বর্ণ পাচারকারী, স্বর্ণের বার এবং মোটর সাইকেল শার্শা থানায় জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: