জাবিতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ব্যানারে ভুল বানানে ভরা

প্রকাশিত: ০২ আগষ্ট ২০২২, ১০:৫২ পিএম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম মৃত্যুবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে কালো ব্যাজ ধারণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানের ব্যানারের ২৪টা শব্দের মধ্যে দুইটা বানানই ভুল। ব্যাজের জায়গায় ‘ব্যাচ’, ধারণ-এর জায়গায় ‘ধারন’। আর এই ভুলগুলো নজরে পড়েছে সবার।

এটাকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের উদাসীনতা বলে উল্লেখ করছেন সংশ্লিষ্টরা। নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকীর অনুষ্ঠানে এমন ভুল খুবই দুঃখজনক। এটা তার প্রতি অসম্মান প্রদর্শনের শামিল। এবিষয়ে বঙ্গবন্ধু শিক্ষক পরিষদের সভাপতি অধ্যাপক অজিত কুমার মজুমদার বলেন, জাতির জনকের মৃত্যুবার্ষিকী অনুষ্ঠানের ব্যানারে এমন ভুল কোনভাবেই কাম্য নয়৷ এসব বিষয়ে আমাদের আরও সচেতন হওয়া উচিত।

উল্লেখ্য, গতকাল সোমবার (১ আগস্ট) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবনের সামনে উপাচার্য অধ্যাপক মো: নূরুল আলম পুরো মাসব্যাপী কালো ব্যাজ ধারণ কর্মসূচির উদ্বোধন করেন। এসময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো: মনজুরুল হক, কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার ও রেজিস্ট্রার (চুক্তিভিত্তিক) রহিমা কানিজ উপস্থিত ছিলেন। এবিষয়ে জানতে চেয়ে উপাচার্য ও রেজিস্ট্রারকে একাধিকবার মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ করেননি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: