নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমনে কৃষক নিহত

প্রকাশিত: ০৩ আগষ্ট ২০২২, ১২:৫৪ পিএম

শেরপুররে নালিতাবাড়ী উপজলোর রামচন্দ্রকুড়া ইউনিয়নের ভারত সীমান্তর্বতী পাহাড়ি পল্লী মায়াঘাসি পাহাড়ে বন্যহাতির আক্রমনে পায়ে পিষ্ট হয়ে ছমেদ আলী (৬৫) নামে এক বৃদ্ধ কৃষকের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (২ আগস্ট) বিকেলে এ ঘটনা ঘটে। পরে রাতেই ওই কৃষকের মরদেহ উদ্ধার করা হয়।

জানা গেছে, মঙ্গলবার দুপুরে মায়াঘাসি গ্রামের বৃদ্ধ কৃষক ছমেদ আলী পাশ্ববর্তী মায়াঘাসি পাহাড়ে গবাদি পশুর জন্য ঘাস কাটতে যান। এরপর থেেক তিনি নিখোঁজ হন। সন্ধ্যা পেরিয়ে গেলেও তিনি বাড়ি ফেরেননি। পরে বাড়ির লোকজন তার সন্ধানে সন্ধ্যায় পাহাড়ে খোঁজতে গেেল পাথরছিলা নামক পাহাড়ে পিষ্ট অবস্থায় রক্তাক্ত মরদেহ পাওয়া যায়।

খবর পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম খোকা, বন বভিাগের লোকজনসহ সংশ্লিষ্টরা ঘটনাস্থলে ছুটে যান। পরে রাত দশটার দিকে ওই মরদেহ উদ্ধার করে নিয়ে আসা হয়। ধারণা করা হচ্ছে ঘাস কাটার সময় বন্যহাতি অর্তকিতে তার উপর আক্রমণ চালিয়ে পা দিয়ে পিষ্ট করে হত্যা করে।

বিষয়টি নিশ্চিত করে বন বিভাগের মধুটিলা রেঞ্জকর্মকর্তা আব্দুল করিম জানান, নিহতের পরিবারের পক্ষ থেকে আবেদন প্রাপ্তী সাপেক্ষে ৩ লাখ টাকা ক্ষতিপুরন দেওয়ার ব্যবস্থা গ্রহন করা হবে।

উল্লখ্যে, গত কয়কেদিন যাবৎ বন্যহাতির দলটি খাদ্যের সন্ধানে মায়াঘাসি পাহাড়ের গহীন জঙ্গলে অবস্থান করছিল।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: