প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

কামরুজ্জামান সেলিম

চুয়াডাঙ্গা প্রতিনিধি

ভারতে পাচারকালে চুয়াডাঙ্গা সীমান্ত থেকে ৮০ হাজার ইউএস ডলার জব্দ

   
প্রকাশিত: ৫:৪৪ অপরাহ্ণ, ৩ আগস্ট ২০২২

ভারতে পাচারকারে চুয়াডাঙ্গা সীমান্ত থেকে ৮০ হাজার ইউএস ডলার জব্দ করেছে বিজিবি। বুধবার বেলা ১১ টায় দামুড়হুদা উপজেলার ফুলবাড়ি সীমান্তের ৮৫ নং পিলারের বাংলাদেশ অংশ থেকে এসব ডলার উদ্ধার করা হয়। তবে এসময় পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি। বুধবার (৩ আগস্ট) বিকেল ৪টায় ৬ বিজিবির সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

বিজিবি জানায়, চুয়াডাঙ্গা সীমান্ত দিয়ে ডলারের একটি বড় চালান সীমান্ত পার হবে- এমন গোপন তথ্যের ভিত্তিতে ফুলবাড়ি সীমান্তে বিশেষ অভিযান চালায় বিজিবির টহল দল। অভিযানে একটি ব্যাগ বহনকারীকে সন্দেহ হলে তাকে ধাওয়া করা হয়। এসময় ওই ব্যক্তি ব্যাগ ফেলে পালিয়ে যায়। ব্যাগ তল্লাশী করে ৮ ব্যান্ডেল ডলার জব্দ করা হয়। ৮ ব্যান্ডেলে মোট ৮০ হাজার ইউএস ডলার পাওয়া যায়।

চুয়াডাঙ্গা-৬ বিজিবির পরিচালক লে. কর্ণেল শাহ মো. ইশতিয়াক জানান, ডলার উদ্ধারের ঘটনায় দর্শনা থানায় মামলা দায়ের করা হয়েছে। প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে ডলারের চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার করা হচ্ছিল।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: