প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

মোঃ আসাদুজ্জামান

বরগুনা প্রতিনিধি

চালু হলো বেতাগী-খুলনা বিআরটিসি বাস সার্ভিস

   
প্রকাশিত: ৮:১০ অপরাহ্ণ, ৩ আগস্ট ২০২২

ছবি - প্রতিনিধি

দীর্ঘদিনের মানুষের প্রত্যাশার ফসল অবশেষে চালু হলো বেতাগী-খুলনা সরাসরি বিআরটিসি বাস সার্ভিস। বেতাগী থেকে যাত্রা শুরু হয়েছে। বুধবার (৩ জুলাই) দুপুর ১২ টায় বেতাগী উপজলার সাকুর মার্কেট সংলগ্ন রাসেল স্কোয়ার থেকে ছেড়ে যায় এ রুটের ১টি বাস।

এ সময় এর উদ্বোধন করেন বেতাগী পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম গোলাম কবির। প্রধান অতিথি ছিলেন, উপজলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, বিশেষ অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মো: সুহৃদ সালেহীন, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম পিন্টু, বরগুনা জেলা বাস মালিক সমিতির সহ-সভাপতি মো: খলিলুর রহমান, বেতাগী সদর ইউনিয়নের চেয়ারম্যান হুমায়ূন কবির খলিফা, বরগুনা জেলা পরিষদ সাবেক সদস্য নাহিদ মাহামুদ হোসেন লিটু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম, সবুজ কানন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলম, সুশাসনের জন্য নাগরিক-সুজন উপজেলা কমিটির সভাপতি সাইদুল ইসলাম মন্টু, বেতাগী নাগরিক কমিটির সভাপতি লায়ন শামীম সিকদার, পৌর কাউন্সিলর আব্দুল মন্নান, কামাল হোসেন পল্টু, মহিলা কাউন্সিলর লুৎফুনেছা রীনা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা সহ স্থানীয় বিভিন্ন গন্যমাণ্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিআরটিসি বাস সার্ভিসের পরিচালনাকারী মো: কেনান সিকদার জানান, বেতাগী-কচুয়া ফেরিঘাট থেকে কাঠালিয়া, ভান্ডারিয়া, পিরোজপুর, রুপসা, খালিশপুর ও শিরোমনি এ রুটে প্রতিদিন যাত্রী সেবা দেওয়া হবে। খুলনার শিরোমনি থেকে বেতাগীর উদ্দেশ্যে প্রতিদিন বাস ছাড়বে সকাল ৬টায় আর বেতাগীর শেখ রাসেল স্কয়ার থেকে সকাল ১১ টায় খুলনার উদ্দেশ্যে ছেড়ে যাবে। ভাড়া ২৫০ টাকা। প্রয়োজনে ০১৭৯২২১৯৫৪৬ মুঠোফোনে যোগাযোগ করা যেতে পারে।

স্থানীয়রা জানায়, বেতাগী-কচুয়া ফেরি চালু হওয়ায় এ জনপদের বাসিন্দাদের প্রত্যাশা ছিলো খুলনার সাথে বেতাগী ও পাশ্ববর্তী এলাকার সাথে সরাসরি বাস সার্ভিস চালু। তা শুরু হওয়ায় আনন্দের বন্যা ও স্বস্তি ফিরে এসেছে উপক’লীয় এ জনপদের বাসিন্দাদের মাঝে। বেতাগী-খুলনা সরাসরি বাস চালু হওয়ার কারণে এখানকার যাত্রীদের যেমনি গাড়ি পরিবর্তন করতে হচ্ছে না তেমনি কম সময় লাগবে, পৌছবে দ্রুত এবং বাঁচবে অর্থ।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: