বুড়িগঙ্গায় যাত্রীর টিফিন ক্যারিয়ারের আঘাতে নৌকা মাঝি নিহত

প্রকাশিত: ০৩ আগষ্ট ২০২২, ১০:০৪ পিএম

নাসির উদ্দিন টিটু, কেরানীগঞ্জ (ঢাকা) থেকে: ঢাকার বুড়িগঙ্গায় নৌকা পারাপার সময় ঝগড়ার এক পর্যায়ে নৌকাযাত্রী মনির হোসেনের হাতে থাকা টিফিন ক্যারিয়ারের আঘাতে সোহরাব শিকদার (৫০) নামে এক নৌকা মাঝির মৃত্যু হয়েছে। নিহত সোহরাব শিকদার মাদারীপুরের শিবচর থানার শিকদারকান্দি গ্রামের নিয়ামত শিকদারের পুত্র। পরিবারের সদস্যরা গ্রামে থাকায় তিনি বুড়িগঙ্গার কেরানীগঞ্জ মডেল থানা ঘাট এলাকায় নৌকাতেই বসবাস করতেন। মঙ্গলবার (২ আগস্ট) মধ্যরাতে নৌ পুলিশ ও স্থানীয় ডুবুরিদের সহায়তায় বুড়িগঙ্গা থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

নৌ পুলিশ ও স্থানীয় মাঝিদের সূত্রে জানা যায়, মঙ্গলবার রাত ৯ টার দিকে মিটফোর্ড ঘাট থেকে নৌকাযোগে থানারঘাট আসার সময় নৌকা মাঝির সোহরাব শিকদারের সাথে নৌকা যাত্রী মনির হোসেনের বাগবিতণ্ডা হয়। এ সময় মনির হোসেন ক্ষিপ্ত হয়ে নৌকা মাঝির সোহরাব শিকদারকে হাতে থাকা টিফিন ক্যারিয়ার দিয়ে মাথায় আঘাত করলে সে নৌকা থেকে নদীতে পড়ে যায়। পরবর্তীতে স্থানীয়রা মনিরকে আটক করে এবং নদীতে মাঝিকে খুঁজতে থাকে। দীর্ঘ তিন ঘন্টা পর স্থানীয় ডুবুরি ও নৌ পুলিশের সদস্যরা মিলে বুড়িগঙ্গা নদী থেকে সোহরাব শিকদারের মৃতদেহ উদ্ধার করে।

বরিশুর নৌ-পুলিশের ইনচার্জ আব্দুস সোবাহান জানান, লাশটি উদ্ধারের পর সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। ঘাতক মনিরকে মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

কেরানীগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ মামুনুর রশিদ জানান, গ্রেফতারকৃত মনির ঘটনা দায় স্বীকার করেছে। আজ বুধবার তাকে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দী রেকর্ডের জন্য বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: