ময়মনসিংহে হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড

প্রকাশিত: ০৪ আগষ্ট ২০২২, ০৫:২৯ পিএম

ময়মনসিংহের তারাকান্দায় রিয়াজ উদ্দিন দুলাল (৪০) হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সাথে প্রতিজনকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন বিচারক। দণ্ডপ্রাপ্তরা হলেন, জেলার তারাকান্দা উপজেলার রামপুর ইউনিয়নের তারাটি গ্রামের নাজিরুল হক, হুমায়ুন, শান্ত, বিল্লাল, মোফাজ্জল, শাহিন, সেলিম, আবুল কাশেম, আনোয়ার, শাহীন, কামাল।

বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সাবরিনা আলী এই রায় দেন। অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের পিপি সঞ্জীব কুমার সরকার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি আরও বলেন, ওই মামলায় ১৩ আসামীর মাঝে দুই আসামীর বিরুদ্ধে সাক্ষপ্রমাণ না থাকায় তাদের খালাস দেয় আদালত। অপর ১১ আসামীর উপস্থিতিতে এই রায় দেন বলেও জানান তিনি।

মামলার নথির বরাত দিয়ে তিনি বলেন, গত ২০১১ সালের ২ জুন জেলার তারাকান্দায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১৮ নম্বর রামপুর ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী ছিলেন রিয়াজ উদ্দিন দুলাল। নির্বাচনে তিনি হেরে যান। তার এই পরাজয়ের জন্য ওই সময়ই বিএনপি’র ডামি প্রার্থী নাজিরুল হক তালুকদারকে দায়ী করেন। এসব নিয়ে দন্দ্বে ওই মাসের ১৬ জুন রাতে তারাকান্দার কাশিগঞ্জ বাজার থেকে তারাটি নিজ গ্রামে যাওয়ার পথে আসামীরা তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা রিয়াজ উদ্দিন দুলালকে গুরুতর আহত অবস্থায় ময়মনসিংহ কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২২ জুন দুলাল মারা যান।

এই ঘটনার পরদিন নিহতের ছোট ভাই মোফাজ্জল হোসেন বাদী হয়ে নাজিরুল হক তালুকদারসহ ১১ জনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ ওই মামলায় তদন্ত শেষে ১৩ জনকে আসামী করে আদালতে চার্জশীট দাখিল করেন। ওই মামলায় দীর্ঘ শুনানী শেষে ১১ জনকে যাবজ্জীবন ও দুইজনকে খালাস দেয় আদালত।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: