প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবু রায়হান সরকার

নোয়াখালি প্রতিনিধি

নোয়াখালীতে সাত মাসে ৩০ ধর্ষণ ও ধর্ষণের পর হত্যা ৭

   
প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, ৪ আগস্ট ২০২২

নারীর প্রতি সহিংসতা রুখে দাও এ স্লোগানে নোয়াখালীতে সাম্প্রতিক নারীর প্রতি সংঘটিত সহিংসতা ও নির্যাতন সংক্রান্ত নাগরিক প্রতিবেদন প্রকাশ করেছে জেলা নারী অধিকার জোট নোয়াখালী। সংগঠনটির প্রকাশিত তথ্য অনুযায়ী গত জানুয়ারি মাস থেকে জুলাই পর্যন্ত জেলায় ৩০টি ধর্ষণ, ৭টি ধর্ষণের পর হত্যা, যৌতুকের জন্য নির্যাতন ৭টি, অপহরণ ৩ ও বিভিন্ন ঘটনায় ১২জন হত্যার শিকার হয়েছে।

বৃহস্পতিবার (৪ আগস্ট) ১১ টায় নোয়াখালী প্রেসক্লাব মিলনায়তনে গত ৭ মাসে ঘটে যাওয়া নারীর নির্যাতনের চিত্র তুলে ধরেন নোয়াখালী নারী অধিকার জোটের আহ্বায়ক লায়লা পারভিন।

নারী নির্যাতন ও প্রতিরোধ বিষয়ে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা নারী অধিকার জোটের সদস্য নাসিমা মুন্নি, এডভোকেট কল্পনা রানী, মনোয়ারা বেগম মিনু, ফারজানা তিথি প্রমুখ। বক্তারা জেলায় সাম্প্রতি ঘটে যাওয়া নারী নির্যাতনসহ সকল ধরনের সহিংসতার প্রতিবাদ জানিয়ে এসব ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে নির্যাতিতার সুবিচার প্রাপ্তির বিষয়টি নিশ্চিতের দাবি জানান।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: