ব্যবসায়ীরা চাইলেও রাত ৮টার পর দোকান খোলা রাখা সম্ভব না

প্রকাশিত: ০৫ আগষ্ট ২০২২, ০৫:৫০ পিএম

বিদ্যুৎ,জ্বালানি ও খনিজ সম্পদ বিষয়ক প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ব্যবসায়ীরা চাইলেও রাত ৮ টার পরে ব্যবসা প্রতিষ্ঠান কোনোভাবেই চালু রাখতে দেয়া হবে না। শুক্রবার সকালে রাজধানীর বারিধারায় নিজ বাসভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এসময় দেশের বিদ্যুৎ পরিস্থিতি সামনের মাসে আরও উন্নতি হবে বলে আশাবাদ জানান প্রতিমন্ত্রী।

গ্যাস কিনতে কয়েকটি দেশের সঙ্গে দীর্ঘ মেয়াদি চুক্তি করার চেষ্টা চলছে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সম্ভাব্য দেশ হতে পারে কাতার। তবে বাস্তবায়নে আরও কয়েকবছর সময় লাগবে।

এদিকে দেশজুড়ে চলমান লোডশেডিংয়ের ফলে কি পরিমাণ বিদ্যুৎ সাশ্রয় হয়েছে, সেটা বুঝতে আরও সময় লাগবে বলে জানান বিদ্যুৎ প্রতিমন্ত্রী। এসময় সরকারি গাড়ি অপ্রয়োজনে ব্যবহার না করার অনুরোধ জানান তিনি। ব্যাটারি চালিত যানবাহনে থিয়াম ব্যাটারি ব্যবহারের অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন নসরুল হামিদ। এসব ব্যাটারি স্বল্প সময়ে চার্জ হওয়ায় বিদ্যুৎ সাশ্রয় হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: