প্রচ্ছদ / সারাবিশ্ব / বিস্তারিত

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী উপস্থিত, বেরিয়ে গেলেন চীনের পররাষ্ট্রমন্ত্রী

   
প্রকাশিত: ৯:২৮ অপরাহ্ণ, ৫ আগস্ট ২০২২

চীনের পররাষ্ট্রমন্ত্রী এবং শক্তিশালী রাজনৈতিক ব্যক্তি ওয়াং ই আসিয়ান জোট ও বাইরের কয়েকটি দেশের পররাষ্ট্র মন্ত্রীদের নিয়ে আয়োজিত একটি সম্মেলনে যোগ দিতে কম্বোডিয়ায় গিয়েছেন ।এ সম্মেলনে উপস্থিত হন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন, জাপানের পররাষ্ট্রমন্ত্রী ইয়োশিমা হায়াসি ছাড়াও বেশ কয়েকটি দেশের মন্ত্রীরা।

এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার (৪ আগস্ট)  ডজন খানেক দেশের পররাষ্ট্রমন্ত্রী ও আসিয়ান জোটভুক্ত দেশগুলোর উচ্চপদস্থ কর্মকর্তাদের সম্মানে একটি নৈশভোজের আয়োজন করা হয়। এখানেও উপস্থিত হন চীন, যুক্তরাষ্ট্র, জাপানের পররাষ্ট্রমন্ত্রী।কিন্তু সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, নৈশভোজের স্থানে প্রবেশ করে হঠাৎ করেই বের হয়ে যান চীনের পররাষ্ট্রমন্ত্রী। দুইজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, নৈশভোজের স্থান থেকে বের হওয়ার পর গাড়িতে করে তিনি চলে যান চীনের ওয়াং ই।

তবে তিনি কি কারণে হঠাৎ করে চলে গেলেন সে বিষয়টি এখনো নিশ্চিত নয়। এদিকে গত মঙ্গলবার চীনের হুমকি-ধামকি এবং তীব্র প্রতিক্রিয়া দেখানোর পরও তাইওয়ান সফরে আসেন যুক্তরাষ্ট্রের হাউজ স্পিকার ন্যান্সি পেলোসি। তার এ সফরকে ঘিরে উত্তপ্ত হয়ে যায় চীন-যুক্তরাষ্ট্র সম্পর্ক। এর মাঝেই এমন ঘটনা ঘটল।

রেজানুল/সা.এ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: