প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

এম. সুরুজ্জামান

শেরপুর প্রতিনিধি

শেরপুরে শেখ কামাল’র ৭৩ সতম জন্মবার্ষিকী পালিত

   
প্রকাশিত: ১০:৩৪ অপরাহ্ণ, ৫ আগস্ট ২০২২

শেরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জেষ্ঠ্যপুত্র ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে শুক্রবার (৫ আগস্ট) জেলা যুব লীগের আয় শহীদ ক্যাপ্টেন শেখ কামাল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর পরিবারের নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে শেরপুর জেলা যুবলীগের আয়োজনে বাদ জুমা মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ ও দোয়া মাহফিল শেষে শেরপুর শহরের পৌর পার্কে নৃ ফাউন্ডেশনের মাধ্যমে অসহায় ও দুস্থ মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এসময় শেরপুর জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্যপুত্র ক্রীড়া ও সাংস্কৃতিক সংগঠক বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে আজ আমরা মিলাদ এবং এই রান্নাকরা খাবার বিতরণের আয়োজন করেছি। শহীদ শেখ কামাল মুক্তিযুদ্ধের সময় যেমন দেশের স্বাধীনতা যুদ্ধে অস্ত্র হাতে লড়াই করেছেন, ঠিক তেমনি যুদ্ধ পরবর্তী স্বাধীন দেশে যুব সমাজকে ক্রীড়া ও সাংস্কৃতিতে উদ্বুদ্ধ করতে সফল সংগঠক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন আবহনী ক্রীড়াচক্রের প্রতিষ্ঠাতা।

এছাড়াও তিনি বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের পৃষ্ঠপোষকতা প্রদান করেছিলেন। তার সম্মানে জেলা যুবলীগের এই আয়োজন। আমি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারের সকলের আত্মার মাগফেরাত কামনায় এবং জননেত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা সহ তার পরিবারের সকলের সমৃদ্ধি কামনায় জেলা যুবলীগের পক্ষ থেকে প্রতি মাসে একদিনকরে এই অসহায়-দুস্থদের মাঝে খাবার বিতরণ করবো। আর শোকাবহ আগস্ট উপলক্ষে আমাদের নিয়মিত কর্মসূচি মাসব্যাপী চলমান থাকবে৷

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও জেলা যুবলীগ নেতা শাহ মুহাম্মদ ইমতিয়াজ চৌধুরী শৈবাল আমাদের জানান, কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান অধ্যাপক ড ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল এর নির্দেশে জেলা যুবলীগের সভাপতি আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব এর নেতৃত্বে শোকাবহ আগস্ট এবং ১৫ ই আগস্ট জাতীয় শোকদিবস উপলক্ষে শেরপুর জেলা যুবলীগ সারা মাসজুড়ে নানাবিধ কর্মসূচি পালন করবে। কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক রফিকুল আলম সৈকত জোয়ার্দার ও সাংগঠনিক সম্পাদক জহির উদ্দিন খসরু সার্বিক তত্ত্বাবধান করেছেন। আজ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জেষ্ঠ্যপুত্র শহীদ ক্যাপ্টেন শেখ কামাল এর জন্মবার্ষিকী উপলক্ষে এই কর্মসূচি পালন করা হয়েছে। আগামী ৮ ই আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব এর জন্মবার্ষিকী যথাযথ মর্যাদায় শেরপুর জেলা যুবলীগ বিভিন্ন সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় কর্মসূচীর মাধ্যমে পালন করবে।

এসময় উপস্থিত ছিলেন শেরপুর জেলা যুবলীগের নেতা আব্দুল মতিন, মাহবুব আলম লিমন, সাইমুম সুচন, আল আমিন রাকিব, গোলাম মোস্তফাসহ যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: