রাজধানীতে সকালে গণপরিবহন সংকট, ভোগান্তিতে সাধারণ মানুষ

প্রকাশিত: ০৬ আগষ্ট ২০২২, ০৯:৩৭ এএম

দেশে জ্বালানি তেলের দাম বৃদ্ধির ঘোষণায় শনিবার (৬ আগস্ট) সকাল থেকেই রাজধানীতে গণপরিবহনের সংকটের দেখা মিলেছে। ফলে সড়কে ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ। রাজধানীর যাত্রাবাড়ি, শনির আখড়া, শাহবাগ ঘুরে এমন সব চিত্রের দেখা মিলেছে।

বিশ্ববাজারের সাথে সমন্বয় রেখে শুক্রবার (৫ আগস্ট) দেশের বাজারে জ্বালানি তেলের দাম বাড়িয়েছে সরকার। এদিন দিবাগত রাত ১২টা থেকে জ্বালানি তেলের বর্ধিত দাম কার্যকর হয়েছে। ফলে তেলের দাম বৃদ্ধি পাওয়ায় অধিকাংশ গণপরিবহন মালিক তাদের বাস চলাচল সকাল থেকে বন্ধ রেখেছে।

রাজধানীর রায়েরবাগে বাসের জন্য দাড়িয়ে থাকা মিরাজ নামে এক যুবক জানান, প্রতিদিন এই সড়কে পর্যাপ্ত গণপরিবহনের দেখা মিললেও আজ এক-তৃতীয়াংশ বাসেরও দেখা মিলছে না। ঢাকা মেডিকেলের তৃতীয় শ্রেণির এই কর্মচারী বলেন, আমার ডিউটি শুরুর সময় সকাল আটটা। ইতিমধ্যে নয়টা বাজতে চললো। তবুও এখনও কোনো গণপরিবহনের দেখা পাচ্ছি না।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত সুমাইয়া নামের এক নারী যাত্রী জানান, অফিস শুরুর সময় সকাল সাড়ে আটটা। আমাকে যেতে হবে বাড্ডায়। তবে এখন পর্যন্ত কোনো পরিবহনের দেখা পেলাম না। অনেকক্ষন পর দুই-একটা বাস চোখে পড়লেও সেগুলোতে যাত্রীদের উপচে পড়া ভিড়। পাঠাও বা উবারে যাওয়ার চেষ্টা করতে হবে এখন।

যাত্রীদের আশঙ্কা, শনিবার অনেক সরকারি প্রতিষ্ঠান, ব্যাংক বন্ধ থাকা সত্ত্বেও সড়কে যেই ভোগান্তি পোহাতে হচ্ছে, তার কোনো সমাধান অতি দ্রুত করা না গেলে রোববার থেকে সেই ভোগান্তির পরিমাণ আরও বাড়বে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: