রাঙ্গামাটিতে বিষাক্ত সাপের কামড়ে যুবকের মৃত্যু

প্রকাশিত: ০৬ আগষ্ট ২০২২, ০৪:২৫ পিএম

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাইবাছড়া গ্রামের বিষাক্ত সাপের কামড়ে সুখেন চাকামার মৃত্যু হয়েছে। শনিবার (৬ আগস্ট) মধ্যরাতে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন বলে স্থানীয় সূত্রে জানা গেছে। সুখেন চাকমা ওই এলাকার তত্ত চাকমার একমাত্র ছেলে বলে জানা যায়।

স্থানীয় সূত্রে আরোও জানা যায়, গত ৪ আগস্ট রাতে প্রকৃতির ডাকে সাড়া দিয়ে বাহিরে গেলে একটি বিষাক্ত সাপ তাকে কামড় দেয়। পরে পরিবারের লোক জন কবিরাজের মাধ্যমে সুখেন চাকমাকে নিজ বাড়িতে দুই দিন কবিরাজ (ওজা) দ্বারা ঝাড়-ফোক মাধ্যমে চিকিৎসা করেও কোন সুফল হয়নি। অবশেষে শনিবার মধ্যরাত ২টার সময়ে তার মৃত্যু হয় বলে স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়।

স্থানীয় গ্রাম প্রধান বিশ্বমুনি চাকমা বলেন, সুখেন চাকমা কে কবিরাজের চিকিৎসা না করে দ্রুত হাসপাতালে নিয়ে গেলে এই ধরনের ঘটনা ঘটতো না। সাজেক ইউনিয়নের চেয়ারম্যান অতুলাল চাকমা বলেছেন, বিষয়টি খুবই দুঃখ জনক, সচেতনতার অভাবে ছেলেটা মারা গেছেন।

এদিকে, পরিবারের এক মাত্র সন্তান সুখেন চাকমার মৃত্যুতে তার পরিবারের শোকের ছায়া নেমে এসেছে।

বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, এ ধরনের সংবাদ খুবই বেদনাদায়ক। সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্যদের মাধ্যমে স্থানীয় জনগণের মাঝে এ বিষয়ে সচেতনতামূলক প্রচারণা চালানো হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: