প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবদুল কাদির

গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

বাস মালিক সমিতির দন্দ্বে ময়মনসিংহ-সিলেট রুটে বাস চলাচল বন্ধ

   
প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, ৬ আগস্ট ২০২২

দুই জেলার বাস মালিক সমিতির দ্বন্দ্বে ময়মনসিংহ, নেত্রকোনা ও কিশোরগঞ্জের সাথে অনির্দিষ্টকালের জন্য সিলেটের বাস যোগাযোগ বন্ধ রয়েছে। কোন ঘোষণা ছাড়াই বাস বন্ধ করে দেয়ায় কাউন্টারে গিয়ে বিপাকে পড়ছেন যাত্রীরা। শনিবার (৬ আগস্ট) দুপুরে ময়মনসিংহ নগরীর সিলেটগামী বাস কাউন্টারে গিয়ে দেখা যায়। সিলেটের কোন টিকেট বিক্রি হচ্ছে না। যাত্রীরাও এসে ঘুরে চলে যাচ্ছে। এতে অলস সময় পার করছেন কাউন্টারের লোকজন।

সুত্র জানায়, সিলেট থেকে নেত্রকোনার কমলাকান্দা উপজেলায় চলাচলের জন্য ৬ বাস রয়েছে। ৬ বাসের মধ্যে দুটি বাস নিয়মিত চলে এবং বাকি চারটি বন্ধ থাকে। এরই মাঝে গত দুই আগস্ট সিলেট মালিক সমিতি ওই রুটে চলাচল করার জন্য আরও দুটি নতুন বাস নামায়। বাস দুটি ঈদের আগে ও পরে বেশ কয়েকদিন চলাচলের পর নেত্রকোনা মালিক সমিতি ওই বাস দুটি চলাচল করতে দিবে না বলে জানায়। এতে কিশোরগঞ্জ মালিক সমিতিও নেত্রকোণা মালিক সমিতির সঙ্গে ঐক্যবদ্ধ হয়। এতে ক্ষিপ্ত হয়ে সিলেট মালিক সমিতি ময়মনসিংহ-সিলেট সড়কে তাদের সব বাস চলাচল বন্ধ করে দেয়।

কাউন্টারে আসা সিলেটগামী আব্দুল কাদির বলেন, চারদিন যাবত ময়মনসিংহের সাথে সিলেটের বাস যোগাযোগ বন্ধ কাউন্টারে এসেই জানতে পারছি। এখন বিকল্প কোন উপায়ে যেতে হবে। তবে, এভাবে কোন ঘোষণা ছাড়া গাড়ি বন্ধ করে ভোগান্তিতে ফেলা ঠিক হয়নি। আরাফাত নামের এক যাত্রী বলেন, চার দিন ধরে সিলেটগামী বাস চলাচল বন্ধ রয়েছে, অথচ আমরা সাধারণ যাত্রীরা কিছুই জানি না। দুপুরে সিলেটের টিকিট কাটতে কাউন্টারে এসে জানতে পারছি বাস চলাচল বন্ধ। টিকিট না পেয়ে বাড়িতে ফেরত গেছি।এবিষয়ে সিলেট মালিক সমিতির সাধারণ সম্পাদক পলাশ গণমাধ্যমকে বলেন, সিলেট থেকে নেত্রকোনাগামী দুটি নতুন বাস নামানো হয়।

তবে, নেত্রকোনা মালিক সমিতি ওই বাস দুটি চলাচলা বন্ধ করে দেয়। পরে কিশোরগঞ্জ মালিক সমিতিও তাদের সাথে একাত্বতা পোষণ করে সিলেটের সাথে ময়মসিংহ, কিশোরগঞ্জ ও সিলেটের সাথে বাস যোগাযোগ বন্ধ করে দেয়। তবে, গত চার দিনেও এই বিষয়ে আলোচনা হয়নি। এবিষয়ে জানতে নেত্রকোনা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আরিফের ফোন নাম্বারে কল দিলেও তা বন্ধ দেখায়।

ময়মনসিংহ জেলা মালিক সমিতির মহাসচিব মোঃমাহবুবুর রহমান বিডি২৪লাইভকে বলেন, সিলেট বাস মালিক সমিতি সিলেট থেকে নেত্রকোনার কলমাকান্দায় নতুন দুটি বাস নামায়। তবে, নেত্রকোনা মালিক সমিতি ওই দুটি বাস চলাচলা বাধা দেয়। এরই জেরে সিলেটের সাথে ময়মনসিংহ, ময়মনসিংহ ও কিশোরগঞ্জের বাস চলাচল বন্ধ রয়েছে। তবে, বিষয়টি নিয়ে আলোচনা চলছে সমাধান করার।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: