প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

বাস ও মিনিবাসের সর্বনিম্ন ভাড়া নির্ধারণ

   
প্রকাশিত: ১২:১৯ পূর্বাহ্ণ, ৭ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

দেশের বাজারে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রেক্ষিতে দূরপাল্লায় প্রতি কিলোমিটারে বাসভাড়া ৪০ পয়সা এবং মহানগরে  ৩৫ পয়সা বাড়িয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এসময় বাসের সর্বনিম্ন ভাড়া ১০ টাকা এবং মিনিবাসে ৮ টাকা নির্ধারণ করা হয়েছিল। শনিবার (৬ আগস্ট) বিকেল বিআরটিএর চেয়ারম্যান কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠকে সবার আলোচনা পর্যালোচনার ভিত্তিতে সিদ্ধান্ত হয়, আগামীকাল রবিবার থেকে মহানগর পর্যায়ে কিলোমিটারে বাসে ২.৫০ টাকা, মিনিবাসে ২.৪০ টাকা ভাড়া হবে। দূরপাল্লার বাসে ভাড়া হবে কিলোমিটার প্রতি ২.২০ টাকা। এর আগে, মহানগর পর্যায়ে প্রতি কিলোমিটারে বাসে ২.১৫ টাকা, মিনিবাসে ২.১০ টাকা। এছাড়া দূরপাল্লার বাসে ভাড়া কিলোমিটার প্রতি ১.৮০ টাকা ছিল।

বৈঠকে সভাপতিত্ব করেন বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার। উপস্থিত ছিলেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহসহ অংশীজন। বিকাল ৫টায় শুরু হওয়া বৈঠক চলে রাত সাড়ে ৯টা পর্যন্ত। পরে ব্রিফ করেন সড়ক ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী এবং বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: