প্রচ্ছদ / স্পোর্টস / বিস্তারিত

বাংলাদেশের সামনে সিরিজ বাঁচানোর মহারণ

   
প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ণ, ৭ আগস্ট ২০২২

ওয়ানডেতে বাংলাদেশ অনেকদিন ধরেই শক্তিশালী দল। তবে এবার মড়ার উপর খাঁড়ার ঘা কাকে বলে হাড়ে হাড়ে টের পাচ্ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। একেতো অনাকাঙ্ক্ষিত হার তার সঙ্গে চোটের আক্রমণ। লাল সবুজের শিবির যেন অসহায়। জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে হেরে গেছে টাইগাররা। প্রতিপক্ষকে ৩০৪ রান টার্গেট দিয়েও বেঁধে রাখতে পারেনি। আজ সিরিজের দ্বিতীয় ওয়ানডে। সিরিজে সমতা আনতে তামিম বাহিনীর আজ জয়ের বিকল্প নেই।

তবে স্পিন কোচ রঙ্গনা হেরাথ মনে করছেন তার শিষ্যরা ঘুরে দাঁড়াবে। খেলোয়াড় হিসেবে, ব্যক্তি হিসেবে, দলের সদস্য হিসেবে এমন সময়ের মধ্য দিয়ে গিয়েছি আমি। তবে ব্যাপারটা (হলো), কীভাবে শক্তভাবে ঘুরে দাঁড়াতে পারি। আমি নিশ্চিত ছেলেরা ঘুরে দাঁড়াবে। হারাটা কখনোই ভালো কিছু নয়, তবে এটি তো খেলার অংশ। আমি নিশ্চিত ছেলেরা আরও তরতাজা হয়ে ফিরে আসবে।

প্রথম ম্যাচে আগে ব্যাটিং করে তিনশ পেরিয়েও জিততে পারেনি বাংলাদেশ। ইনোসেন্ট কাইয়া-সিকান্দার রাজা বুঝিয়ে দিয়েছেন হারারে স্পোর্টস ক্লাবের উইকেটে এই রান পর্যাপ্ত ছিল না। সঙ্গে বাংলাদেশ শিবিরে একজন বাঁহাতি স্পিনারের অভাব ছিল। সেই আক্ষেপও ঝরেছে গুরু হেরাথের কণ্ঠে।

হেরাথ বলেন, এখন অবশ্যই চিন্তা করলে মনে হয় (দলে বাঁহাতি স্পিনার থাকলে ভালো হতো)। তবে যে সিদ্ধান্ত নিয়েছিলাম, সেটিকে ভুল বলব না। কারণ, যদি আগে বোলিং করতাম। তাহলে ভিন্ন হতো। পরের ম্যাচের আগে কম্বিনেশন কী হবে, সেটি ভাবতে হবে।

স্পিন বোলিং কোচ হিসেবে দলে স্পিনারদের চাই আমি। তবে প্রতিপক্ষ, দলের কম্বিনেশনের কথাও ভাবতে হবে। তবে আমি নিশ্চিত তাইজুল বা নাসুম ভবিষ্যতে অবশ্যই সুযোগ পাবে এবং ভালোও করবে’-আরও যোগ করেন হেরাথ।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: