চাটমোহরে বিরল প্রজাতির বন্য প্রাণীর শাবক উদ্ধার

প্রকাশিত: ০৮ আগষ্ট ২০২২, ১২:২২ এএম

পাবনার চাটমোহর উপজেলার বিলচলন ইউনিয়নের রামনগর গ্রাম থেকে দুইটি বিরল প্রজাতির বন্যপ্রানীর শাবক উদ্ধার করেছে এলাকাবাসী। রবিবার (৭ আগস্ট) সন্ধ্যার দিকে একটি নারিকেল গাছের উপড় থেকে প্রাণী দুটি উদ্ধারের পর উপজেলা প্রশাসনকে খবর দেয় এলাকাবাসী। পরে পাশের একটি জঙ্গলে প্রাণী দুটি অবমুক্ত করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, রবিবার (৭ আগষ্ট) সন্ধ্যার পূর্বে রামনগর গ্রামের উত্তর পাড়ার বিল্লাল হোসেনের বাড়ির একটি নাড়িকেল গাছে কিছু পাখি এসে ওড়া উড়ি করতে থাকে। এসময় বিল্লাল হোসেন লক্ষ্য করেন পাখিগুলো কোন প্রাণী শাবককে ঠোকরাচ্ছে। কিছু সময় পর গাছ থেকে তিনটি প্রাণী শাবক মাটিতে পরে যায়। অপরিচিত প্রাণী শাবক গুলোর মধ্যে একটি পালিয়ে গেলেও তিনি দুটি শাবক ধরে ফেলেন। বিল্লাল হোসেনের ছেলে ফারুক হোসেন “বাংলাদেশ অপরুপ প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন” এর চাটমোহর উপজেলা শাখার সভাপতি এ.সি জীবন খান ও সাধারণ সম্পাদক মাহফুজকে বিষয়টি জানালে তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানান।

সন্ধার পর চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈকত ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়ে তিনি জানান, চাটমোহরে এমন বিরল প্রজাতির বন্যপ্রাণী আমি আগে কখনও দেখিনি। এর মা ও হয়তো আশে পাশে কোথাও আছে। বিভিন্ন দফতরে কথা বলে তিনি শাবক দুটি পাশের জঙ্গলে ছেড়ে দিতে বলেন। এ সময় বিল্লাল হোসেনের ছেলে ফারুক বাড়ির পাশের জঙ্গলে শাবক দুটি ছেড়ে দেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: