প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আক্কাস আল মাহমুদ রিদয়

বুড়িচং, কুমিল্লা প্রতিনিধি

বুড়িচংয়ে সেফা ক্লিনিকের ব্যবস্থাপকসহ দালালকে ৭দিনের জেল

   
প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, ৮ আগস্ট ২০২২

কুমিল্লার বুড়িচং মেডিকেল সেন্টার এন্ড শেফা হাসপাতাল লাইসেন্সবিহীন কার্যক্রম পরিচালনা অভিযোগে ব্যবস্থাপক মোঃ সোহেলকে ভ্রাম্যমাণ আদালতের মধ্যমে ৫ হাজার টাকা জরিমানা ও ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সামিউল ইসলাম।এছাড়া সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের কৌশলে ক্লিনিকগুলোতে নিয়ে যাওয়ার অপরাধে একজনকে হাতেনাতে গ্রেফতার করে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

বুড়িচং উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) হালিমা খাতুনের নির্দেশনায় উক্ত ভ্রাম্যমাণ আদালতে অভিযান পরিচালানা করা হয়।এর আগেও বুড়িচং সদরের উত্তর বাজারে লাইসেন্স বিহীন ক্লিনিক বুড়িচং মেডিকেল সেন্টার এন্ড সেফা হাসপাতালকে মুচলেকাসহ জরিমানা করা হয়েছিল। সম্প্রতি সময়ে ওই হাসপাতাল কোনো আইন না মেনে রেজিস্টার ডাক্তার ছাড়াই রোগী অপারেশন ও সিজারসহ যাবতীয় কার্যক্রম চালিয়ে আসছে।

এমন অভিযোগে গত বৃহস্পতিবার বুড়িচং উপজেলা সহকারি কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল ইসলাম এ অভিযান পরিচালানা করেন। এমন সময় সরকারি স্বাস্থ্য কমপ্লেক্সের রোগীদের কৌশলে ক্লিনিকগুলোতে নিয়ে যাওয়ার অপরাধে একজনকে হাতেনাতে গ্রেফতার করে ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পানা কর্মকর্তা ডাক্তার মীর হোসেন মিঠুসহ থানার পুলিশ সদস্য। স্থানীয়দের অভিযোগে সূত্রে জানা যায়, বুড়িচংয়ে বেশীরভাগ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকগুলো পরিচালিত হচ্ছে রেজিস্টার ডাক্তার ছাড়াই। এছাড়াও সরকারি হাসপাতালের ডাক্তারদের ও রাজনৈতিক ব্যক্তিদের ছত্রছায়া এসব ক্লিনিকগুলো পরিচালিত হচ্ছে দীর্ঘদিন ধরে। যার কারণে সরকারি হাসপাতালের সামনে দালালের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট সামিউল ইসলাম জানান, উপজেলা প্রশসানের পক্ষ থেকে জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: