ভাইরাল সেই যুবলীগ নেতার অস্ত্রের লাইসেন্স বাতিল

প্রকাশিত: ১০ আগষ্ট ২০২২, ০৯:৫১ এএম

কুমিল্লার যুবলীগ নেতা মোস্তফা মনিরুজ্জামান জুয়েলের সেই আগ্নেয়াস্ত্রের লাইসেন্স বাতিল করেছে জেলা প্রশাসন। মঙ্গলবার (৯ আগস্ট) সকালে কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ কামরুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে কুমিল্লা জেলা প্রশাসকের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সংক্রান্ত জেলা প্রশাসকের চিঠিতে জানানো হয়, গত ১৪ জুলাই বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ছবি ভাইরাল হয়। সেখানে মোস্তফা মনিরুজ্জামান জুয়েলের নামে ইস্যু করা অস্ত্র যা দেখতে অত্যাধুনিক ও সামরিক বাহিনীর অস্ত্রের মতো মনে হলেও পয়েন্ট ২২ (.২২) বোর জিএসজি-৫ মডেলের রাইফেল তিনি হাতে ধরে আছেন। এ অস্ত্রটি প্রদর্শন করে সাধারণ মানুষকে ভয়-ভীতি প্রদর্শন করায় তার মালিকানাধীন আগ্নেয়াস্ত্রটির লাইসেন্স বাতিলের সুপারিশের পরিপ্রেক্ষিতে সেটির লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা-২০১৬-এর অনুচ্ছেদ ২(ক) এবং অস্ত্র আইন ১৮৭৮-এর ১৮(ক) ধারা অনুযায়ী, কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় থেকে ইস্যু করা তার আগ্নেয়াস্ত্রটির লাইসেন্স বাতিল করা হলো।

গত ১৪ জুলাই চৌদ্দগ্রাম উপজেলার ইউপি চেয়ারম্যান শাহজালাল মজুমদারের গাড়িতে হামলার অভিযোগে জুয়েলের আগ্নেয়াস্ত্র হাতে একটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। পরদিন মনিরুজ্জামান জুয়েলের স্ত্রী ফারজানা হক থানায় হাজির হয়ে ৮৬ রাউন্ড গুলিসহ অস্ত্রটি জমা দেন। এরপর গত ১৭ জুলাই জুয়েলকে একটি চেক ডিজওনার মামলায় গ্রেপ্তারি পরোয়ানার পরিপ্রেক্ষিতে ঢাকার বনানী থেকে গ্রেপ্তার করে পুলিশ। এর পরদিন (১৮ জুলাই) পুলিশ জুয়েলকে আদালতে সোপর্দ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে জুয়েল কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছেন।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: