নিরাপদ আশ্রয়ে ফিরেছে শতশত মাছ ধরার ট্রলার

প্রকাশিত: ১০ আগষ্ট ২০২২, ০২:৪৪ পিএম

গভীর সমুদ্রে নিন্মচাপ থাকায় ইতিমধ্যে ৩ নম্বর সতর্কতা সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। নিন্মচাপের ফলে সাগর উত্তাল থাকায় নিরাপদ আশ্রয়ে ফিরেছে শতশত মাছ ধরার ট্রলার। তবে জেলেবিহীন একটি ট্রলার এখনও ভাসতে দেখা গেছে সাগর মোহনায়।

আজ বুধবার (১০ আগস্ট) সকাল থেকে পাথরঘাটার দক্ষিনে বলেশ্বর ও বিষখালী নদীর মোহনার লালদিয়ার চরে ট্রলারটি ভাসতে দেখে স্থানীয়রা। তবে ওই ট্রলারের কোন জেলে দেখা যায়নি। বিষয়টি নিশ্চিত করেছেন বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী।

তিনি বলেন, সাগরে নিম্নচাপের কারনে সাগর উত্তাল থাকায় ঝড়ের কবলে পড়ে ইঞ্জিন বিকল হতে পারে আমরা ধারণা করছি। ট্রলারটির নাম এফবি মা-বাবার দোয়া‌। তবে এখন পর্যন্ত ওই ট্রলারের জেলেদের সন্ধান পাওয়া যায়নি। আমরা জেলেসহ দুটি ট্রলার ঘটনা স্থলে পাঠিয়েছি এবং কোস্টগার্ড কে জানিয়েছি।

এ বিষয় কোস্টগার্ডের পাথরঘাটা ষ্টেশন কমান্ডার লেফটেন্যান্ট ফজলুল হক বলেন, আমরা লালদিয়া এলাকায় একটি ট্রলারের খবর পেয়েছি, ট্রলারটিতে কোন জেলে নেই। আমাদের উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশনা অনুযায়ী ঘটনা স্থলে গিয়ে ট্রলারটি উদ্ধার করা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: