কোটি টাকার চিনি নিয়ে ডুবল কার্গো

প্রকাশিত: ১০ আগষ্ট ২০২২, ০৫:৪৩ পিএম

বরিশালের হিজলা উপজেলার কাইসমার চর সংলগ্ন মেঘনা নদীতে চিনি বোঝাই একটি মালবাহী কার্গো ডুবির ঘটনা ঘটেছে। প্রায় ১ কোটি ৩৬ লাখ ৮০ হাজার টাকার চিনি মেঘনার পানিতে ডুবে গেছে। হিজলা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বিকাশ চন্দ্র দে জানান, এমভি ফারহান-ফাহিম নামের মাঝারি মানের একটি নৌযান (বড় ধরণের ট্রলার) নারায়ণগঞ্জের সোনারগাঁও থেকে ভোলার উদ্দেশ্যে যাচ্ছিল।

নদীতে পানি বেড়ে যাওয়ায় নৌযানের চালক ডুবোচরের অবস্থান খেয়াল করতে পারেননি। তাই ট্রলার একটি ডুবোচরের সঙ্গে ধাক্কা খেয়ে কাত হয়ে যায় এবং এর ভেতরে পানি উঠতে থাকে। দুর্ঘটনার খবরে তাৎক্ষণিক পাশেই টহলরত নৌ-পুলিশের একটি টিম ঘটনাস্থলে যায় এবং মাঝিসহ ৫ জনকে উদ্ধার করে।

এদিকে নৌ-পুলিশের নৌযানসহ স্থানীয় জেলে নৌকা ডেকে এনে ডুবতে থাকা নৌযান থেকে ৩০০ বস্তার মতো চিনি উদ্ধার করা হয়, তবে নৌযানটিতে থাকা বাকি ৩ হাজার ৪২০ বস্তাসহ ট্রলারটি ডুবে গেছে বলে জানিয়েছেন পরিদর্শক বিকাশ চন্দ্র দে।

তিনি বলেন, গতকাল থেকেই মেঘনা নদীতে প্রচণ্ড বাতাস ও ঢেউ রয়েছে। দুর্ঘটনার পর উদ্ধারে অল্প কিছু সময় বিলম্ব হলে নৌযানটিকে থাকা নাবিকদের ভাগ্যে অনিশ্চিত বিপদের শঙ্কা ছিল।

এদিকে ট্রলারে থাকা ওই চিনি ভোলার হোসেন ট্রেডার্স’র। তারা ঘটনাস্থলে এসেছে। ট্রলার উদ্ধারের চেষ্টা শুরু করা হয়েছে বলে জানিয়েছেন পরিদর্শক বিকাশ চন্দ্র দে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: