রবীন্দ্রনাথকে কটাক্ষ ও বয়কটের ডাক নোবেলম্যানের

প্রকাশিত: ১১ আগষ্ট ২০২২, ০৪:২৫ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে বাজে মন্তব্য আবারও বিতর্কে জড়ালেন 'নোবেলম্যান' খ্যাত মাইনুল আহসান নোবেল। গতকাল বুধবার (১০ আগস্ট) নোবেল ফেসবুকে লেখেন, ‘রবীন্দ্রনাথ ঠাকুর এবং তাঁর রাবীন্দ্রিক সাহিত্যচর্চা অবিলম্বে বাংলাদেশ থেকে বয়কট করা হউক। তার এই পোস্ট মুহূর্তেই ভাইরাল হয়ে যায়।

নিজের ভেরিফায়েড ফেসবুক ফ্যানপেজে ওই স্ট্যাটাস নোবেল লিখেন, 'রবীন্দ্রনাথ ঠাকুর এবং তাঁর রাবীন্দ্রিক সাহিত্যচর্চা অবিলম্বে বাংলাদেশ থেকে বয়কট করা হউক। আমাদের জাতীয় কবি নজরুল! বিদ্রোহী কবি; যখন আমাদের অধিকার আদায়ে সক্রিয় ছিলেন। রোজ রোজ ব্রিটিশদের কাছে কারাবন্দী হতেন, কনডেম সেলে টর্চারের শিকার হচ্ছিলেন, তখন বিরিটিশদের চাটুকারিতা করে সো-কল্ড বিশ্বকবি বিন্দাস আমাদের বাপ-দাদার রক্ত চুষে খাচ্ছিলো।'

নোবেলের সেই স্ট্যাটাসে এর মধ্যেই সাড়ে তিন হাজারেরও বেশি মন্তব্য করা হয়েছে, যার অধিকাংশই নেগেটিভ। তবে তার সাথে কেউ সহমত পোষণ করেননি। এর আগে বহুবার বিতর্কের স্বীকার হয়েছেন নোবেল। এবারও তার ব্যতিক্রম হলো না। আর এবার যাকে তাকে নয়, স্বয়ং রবীন্দ্রনাথ ঠাকুরকে নিয়ে বাজে মন্তব্য করে সমালোচিত হলেন হালের এই শ্রোতাপ্রিয় রকস্টার।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: