১৭ বছরের সাজার ভয়ে ২১ বছর পলাতক

প্রকাশিত: ১২ আগষ্ট ২০২২, ০৯:১৮ এএম

অস্ত্র মামলায় ১৭ বছর কারাদণ্ডে দণ্ডিত হয়ে সাজা খাটার ভয়ে ঠিকানা পরিবর্তন করে দীর্ঘ ২১ বছর ধরে পলাতক ছিলেন মো. জামাল হোসেন (৫০)। তবে অবশেষে রক্ষা মেলে নি। গত বুধবার (১০ আগস্ট) বিকেলে মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানাধীন বালুয়াকান্দি রায়পুরা এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

আটক জামাল হোসেন ফতুল্লার গঙ্গানগরের দাদন মিয়ার ছেলে। আজ বৃহস্পতিবার (১১ আগস্ট) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১১ এর এএসপি মো. রিজওয়ান সাঈদ জিকু। বিজ্ঞপ্তিতে র‍্যাব জানায়, জামালের বিরুদ্ধে ২০০১ সালে ফতুল্লা থানায় অস্ত্র আইনে একটি মামলা দায়ের হয়। আসামির স্বীকারোক্তি মতে, পরবর্তীতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হতে গ্রেফতার এড়াতে নারায়ণগঞ্জ থেকে পালিয়ে মুন্সিগঞ্জের গজারিয়ায় নতুন ঠিকানায় বসতি স্থাপন করে স্থায়ীভাবে বসবাস শুরু করেন। গত দীর্ঘ ২১ বছর তিনি পলাতক ছিলেন।

তার বিরুদ্ধে অভিযোগ পৃথকভাবে প্রমাণিত হওয়ায় ২০১৬ সালে আদালত তাকে মোট ১৭ বছর কারাদণ্ড দেন। এছাড়াও গ্রেফতার আসামির বিরুদ্ধে সোনারগাঁও এবং গজারিয়া থানায় পৃথক দুটি মাদক মামলা রয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: