প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আসাদুজ্জামান

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় বিএনপির বিক্ষোভ সমাবেশ

   
প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, ১২ আগস্ট ২০২২

দেশে জ্বালানি তেল, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, লোডশেডিং, পরিবহন খাতে ভাড়া বৃদ্ধি ও ভোলায় বর্বরোচিত হত্যার প্রতিবাদে গাইবান্ধায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১২ আগস্ট) বেলা ১১ টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গাইবান্ধা জেলা বিএনপির কার্যালয়ে সামনে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা বিএনপি এ কর্মসূচীর আয়োজন করে।

সকাল থেকে কর্মসূচীতে অংশ নিতে বিভিন্ন উপজেলা ও শহরের বিভিন্ন ইউনিট থেকে বিএনপির নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে শহরের সার্কুলার রোডে অবস্থিত জেলা বিএনপির কার্যালয়ের সামনে সমবেত হয়। প্রখর রোদ উপেক্ষা করে নেতাকর্মীরা কানায় কানায় পূর্ন করে ফেলে সমাবেশ স্থল। জেলা বিএনপি সভাপতি অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক এর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির রংপুর বিভাগীয় সহ সাংগাঠনিক সম্পাদক আব্দুল খালেক, বিশেষ অতিথি বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির অন্যতম সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম।

এছাড়া বক্তব্য রাখেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহামুদুল হাসান টিটুল, শহর বিএনপি’র আহ্বায়ক শহিদুজ্জামান শহীদ, জেলা কৃষকদলের সভাপতি ইলিয়াস হোসেন, ফুলছড়ি উপজেলা বিএনপির সভাপতি ফারুক আলম, জেলা বিএনপি সাবেক সাধারণ সম্পাদক কামরুল হাসান, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোশারফ হোসেন বাবু, জেলা যুবদল সভাপতি রাগীব হাসান, মহিলা দল সাধারণ সম্পাদক মৌসুমী তমা, ছাত্রদল সাধারণ সম্পাদক তারেকুজ্জামান তারেকসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি করে এ সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে ‌। এদের পায়ের তলায় এখন আর মাটি নেই। জনরোষ ও আন্দোলনে ভীত হয়ে বিরোধী দলের নেতা কর্মীদের উপর হায়েনার মত পুলিশবাহিনীকে লেলিয়ে দিয়েছে। কয়েকদিন আগে মূল্যবৃদ্ধির প্রতিবাদে ভোলায় আন্দোলন করতে গিয়ে বিনা উস্কানিতে আমাদের দুইজন নেতাকে পুলিশ গুলি করে হত্যা করে। মিথ্যা মামলা দিয়ে হাজার হাজার নেতাকর্মীকে জেলে পুড়ে রাখা হয়েছে। কিন্তু এসব করে এই ফ্যাসিবাদী সরকার বিএনপিকে দমিয়ে রাখতে পারবে না।

তারা সরকারকে হুঁশিয়ারী দিয়ে বলেন, নিরপেক্ষ সরকার ছাড়া এদেশে আর কোন জাতীয় নির্বাচন হতে দেওয়া হবে না। আগামী দিনে সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে এই অবৈধ সরকারকে ক্ষমতাচ্যুত করা হবে। বক্তারা, আগামী দিনে কেন্দ্র ঘোষিত সকল কর্মসূচিতে বিএনপির তৃণমূলের নেতৃবৃন্দকে সকল ভেদাভেদ ভুলে সক্রিয় অংশগ্রহণ করার আহ্বান জানান।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: