বিশ্বজুড়ে করোনায় বেড়েছে মৃত্যু, কমেছে শনাক্ত

প্রকাশিত: ১৩ আগষ্ট ২০২২, ০৯:২১ এএম

বিশ্বে মহামারি করোনায় দৈনিক মৃত্যুর সংখ্যা বেড়েছে। তবে আগের দিনের তুলনায় কমেছে নতুন রোগী শনাক্তের সংখ্যা।করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ১ হাজার ৯৪৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় করোনা রোগী শনাক্ত হয়েছে ৭ লাখ ৩৪ হাজার ৬৭৭ জন। আজ শনিবার (১৩ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ২ লাখ ২৪ হাজার ৯২৬ জন আক্রান্ত হয়েছেন জাপানে। মৃত্যুর শীর্ষে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৩৩৫ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ব্রাজিলে মৃত্যু ২৯২ জন এবং আক্রান্ত ২৩ হাজার ৫৫২ জন। ইতালিতে মৃত্যু ১৫২ জন এবং আক্রান্ত ২৬ হাজার ৬৮৯ জন। স্পেনে মৃত্যু ১১০ জন এবং আক্রান্ত ৪ হাজার ৫২৮ জন। দক্ষিণ কোরিয়া আক্রান্ত ১ লাখ ২৮ হাজার ৬৭১ জন এবং মৃত্যু ৫৮ জন। জাপানে মৃত্যু ২১৪ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৮৫ হাজার ১১৬ জন। বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৪০ লাখ ৪৭ হাজার ৭৩৫ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৫১ হাজার ৭৭৮ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৬ কোটি ৬১ লাখ ৮৩ হাজার ৫৫৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: