প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

অবৈধ কাঁকড়া আটকের সময় ব্যবসায়ীদের আক্রমণের শিকার বনবিভাগ

   
প্রকাশিত: ২:০১ অপরাহ্ণ, ১৩ আগস্ট ২০২২

জি এম মাছুম বিল্লাহ, (শ্যামনগর) সাতক্ষীরা থেকে: গোপন সংবাদের ভিত্তিতে অবৈধ কাঁকড়া আটক করাকে কেন্দ্র করে বন বিভাগ হামলার শিকার হয়েছে। স্থানীয় সুত্রে জানা যায়, শনিবার (১৩ আগস্ট) ভোর ৬টায় সিপিপিজির দেওয়া তথ্যে মতে গাবুরার হরিসখালি থেকে সুন্দরবনে অবৈধ ভাবে প্রবেশ করে কাঁকড়া ধরার সময়, খবর পেয়ে বুড়িগোয়ালিনি ফরেষ্ট ষ্টেশন কর্মকর্তার নুর আলমের নেতৃত্বে একটি দল এক ভ্যান কাঁকড়া আটক করে।

পরে আটককৃত কাঁকড়া নিয়ে আসার সময় স্থানীয় কাঁকড়া ব্যবসায়ী ফুরকান মালী ও মতি মালীর নেতৃত্বে একটি সন্ত্রাসী বাহিনীর হতে আক্রমণের শিকার হয় বন বিভাগ। এসময় সিপিজির একজন সদস্য মারাত্মক ভাবে আঘাত পায়। সে সময় ব্যবসায়ীরা আটক কৃত কাঁকড়া ছিনিয়ে নেয় বলে অভিযোগ উঠে।

বিষয়টি নিয়ে বুড়িগোয়ালীনির ষ্টেশন কর্মকর্তা নুর আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন থেকে অবৈধ ভাবে ধরে আনা কাঁকড়া আটক করতে গেলে স্থানীয় ব্যবসায়ীদের জিজ্ঞাসাবাদের সময় ফুরকান মালী ও মতি মালীর নেতৃত্বে একটি বাহিনী আমাদের উপর আক্রমণ করে। এসময় আমাদের সিপিজির সদস্যদের একজন আহত হয়। হামলার ঘটনা কর্তৃপক্ষ জানিয়ে ব্যাবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: