প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

ঢাকায় আসলেন মানবাধিকার হাইকমিশনার

   
প্রকাশিত: ১১:১৯ পূর্বাহ্ণ, ১৪ আগস্ট ২০২২

চার দিনের সফরে ঢাকায় এসেছেন জাতিসংঘের মানবাধিকার বিষয়ক হাই কমিশনার মিশেল ব্যাচেলেট। রোববার (১৪ আগস্ট) সকালে ১০টা ২০ মিনিটে তিনি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন তাকে স্বাগত জানান। জাতিসংঘের মানবাধিকারবিষয়ক সংস্থার প্রধান হিসেবে এটিই তার প্রথম বাংলাদেশ সফর।

ঢাকা সফরকালে মিশেল ব্যাচেলেট সরকারি ও বেসরকারি পর্যায়ের বিভিন্ন প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করবেন। তিনি রোহিঙ্গা পরিস্থিতি দেখতে কক্সবাজারে যাবেন।

মিশেল ব্যাচেলেট প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান ও আইনমন্ত্রী আনিসুল হকের সঙ্গে বৈঠক করবেন বলে আশা করা হচ্ছে। সফর শেষে ঢাকা ছাড়ার আগে তিনি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করবেন।

তিনি মানবাধিকার ইস্যুতে জাতিসংঘ মহাসচিবকে পরামর্শ দেন এবং জাতিসংঘে মানবাধিকার বিষয়ক বৈঠকগুলোতে মহাসচিবের প্রতিনিধিত্বও করেন।

এদিকে মিশেল ব্যাচেলেটের ঢাকা সফর ঘিরে মানবাধিকার পরিস্থিতির উন্নয়নে বাংলাদেশ সরকারকে যেন চাপ দেন, সেই আহ্বান জানিয়েছে ৯ টি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা।

না.হাসান/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: