প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

আবু রায়হান সরকার

নোয়াখালি প্রতিনিধি

বেড়িবাঁধ না থাকায় আতঙ্কে দিন কাটাচ্ছে ৩ গ্রামের মানুষ

   
প্রকাশিত: ৪:২৪ অপরাহ্ণ, ১৪ আগস্ট ২০২২

নোয়াখালীর কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়নে তিনটি গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। এতে ধানশালিক ইউনিয়নের ৩টি ওয়ার্ডের প্রধান সড়ক ও কৃষি জমি প্লাবিত হয়েছে। গত বুধবার (১০ আগস্ট) থেকে শুরু হওয়া জোয়ারে পানিতে এসব এলাকা প্লাবিত হয়।

এ বিষয়ে ধানশালিক ইউনিয়নের চেয়ারম্যান সাহাব উদ্দিন বিডি২৪লাইভকে বলেন, জোয়ারের পানি হঠাৎ করে এলাকাতে ঢুকে পড়ে। এতে যোগাযোগ ব্যবস্থার সমস্যায় পড়েতে হচ্ছে প্রায় ৯ হাজার মানুষকে। পানি ঢুকে পড়েছে বাড়ি গুলোতে। বেড়িবাঁধ না থাকায় সহজেই জোয়ারের পানি ঢুকে প্লাবিত হয় ধানশালিক ইউনিয়নে। জোয়ারের পানিতে আমন ধানের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। মানুষজন ঘর থেকে বের হতে পারছেন না। কয়েক লক্ষ টাকার মাছ নদীর পানিতে ভেগে গেছে। বেড়িবাঁধ না থাকায় আতঙ্কে দিন কাটাচ্ছে ৯ হাজার মানুষ। চেয়ারম্যান আরও বলেন, ইউনিয়নটি সাগরের একবারে কাছে হলেও নেই কোনো বেড়িবাঁধ। যার ফলে জোয়ারের সময় এই ইউনিয়নে জোয়ারের পানি প্রবেশ করতে শুরু করে। পূর্ণিমা তিথির কারণে নদীতে প্রচণ্ড ঢেউ থাকায় গ্রাম গুলো প্লাবিত হয়।

এ বিষয়ে জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মুন্সী আমির ফয়সাল বিডি২৪লাইভকে বলেন,এখন পর্যন্ত কেউ বিষয়টি জানায় নি।অফিসারদের মাধ্যমে খোঁজ খবর নিয়ে পরবর্তীতে বিস্তারিত জানানো হবে।

সালাউদ্দিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: