জাতীয় শোক দিবস উপলক্ষে ফুলবাড়ীতে আ.লীগের বিভিন্ন কর্মসূচি পালন

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০২২, ০৩:৫২ পিএম

মোঃ আবু শহীদ, ফুলবাড়ী (দিনাজপুর) থেকে: দিনাজপুরের ফুলবাড়ীতে স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে জাতীয় শোক উপলক্ষে শোক র‌্যালী, কোরআন খানি,দোয়া মাহফিল, গরীব ও অসহায়দের মাঝে খাবার বিতরণ করেছে জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা জাকারিয়া জাকির। দিবসটি উপলক্ষে সমবার সকাল সাড়ে ৯টায় পৌর শহরের স্থানীয় বটতলী থেকে জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা জাকারিয়া জাকিরের নেতৃত্বে একটি শোক র‌্যালী পৌর শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে উপজেলা পরিষদ চত্তরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর প্রতিকৃতিতে পূষ্পার্ণ অর্পণ শেষে পুনরায় বটতলীতে এসে দোয়া মাহফিল ও আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় উপজেলা স্বেচ্ছাসেবকলীগ আহবায়ক মেহেদী হাসান মিঠুর সভাপতিত্বে দিনাজপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ জাকারিয়া জাকির ১৫ই আগষ্ট বঙ্গবন্ধুসহ সকল শাহাদৎ বরণকারীদের আতামার মাগফেরাত কামনায় দোয়া শেষে বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট ঘটে যাওয়া ইতিহাসের জঘন্যতম, নৃশংস হত্যাকান্ডের মাধ্যমে গোটা বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল সেনাবাহিনীর উচ্ছৃঙ্খল কিছু বিপথগামী সদস্য। সেদিন রাতে ধানমন্ডির ৩২ নম্বর সড়কের ঐতিহাসিক ভবনে ঘাতকের নির্মম বুলেট বিদ্ধ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবের বুক।

তিনি বলেন, মাত্র ৫৫ বছরের জীবনে বঙ্গবন্ধু এদেশের মাটি ও মানুষকে গভীর ভালবাসার বন্ধনে বেঁধেছিলেন। বঙ্গবন্ধুর বিরোধিতাকারীরাও বিশ্বাস করেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। এসময় উপস্থিত ছিলেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের মানবাধিকার বিষয়ক সম্পাদক আখেরুজ্জামান আখের, ফুলবাড়ী উপজেলা যুবলীগ নেতা মিজানুর রহমান মিজান, যুবলীগ নেতা মশিউর রহমান হিল্লোল, যুবলীগ নেতা ড্যানিয়েল, ফুলবাড়ী পৌর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক তোজাম্মেল হক তোজাম, যুগ্ন আহবায়ক রাশেদুর রহমান রাসেল, ফুলবাড়ী উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক আশিকুজ্জামান বাপ্পি, শিবনগর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি রাজেন মার্ডি প্রমূখ। এসময় উপজেলা ও পৌর এলাকার সকল ইউনিটের স্বেচ্ছাসেবক লীগের সহ্রাধিক নেতাকর্মী শোক র‌্যালী, দোয়া মিলাদ, আলোচনাসভা ও খাবার বিতরণে অংশ নেয়।

উল্লেখ্য, এই দিনটি যথাযথভাবে পালনের লক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবারসহ সকল শাহাদাৎবরণ কারীগণের রুহের মাগফেরাত কামনা করে দিনব্যাপি কোরআন তোলোয়াত, দোয়া মাহফিল, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগী, স্থানীয় এতিম খানাসহ রাস্তায় চলাচলরত ভ্যান, রিক্সাচালকদের মাঝে খাবার বিতরণ করেন জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা জাকারিয়া জাকির।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: