প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

বাংলাদেশে আজ মুজিব আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে: নৌ প্রতিমন্ত্রী

   
প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, ১৫ আগস্ট ২০২২

ছবি: সংগৃহীত

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, যারা বলেন-বঙ্গবন্ধু হত‍্যার পর কোন প্রতিবাদ হয়নি! তারা ভুল করছেন। বঙ্গবন্ধুকে হত‍্যার পর পুরো বাংলাদেশ স্তব্ধ হয়ে যায়- সেটিই প্রতিবাদ। প্রথম প্রতিবাদ হয় টুঙ্গিপাড়ায়। বুলেটের সামনে প্রতিবাদের মুখে বঙ্গবন্ধুকে যথাযথ মর্যাদায় দাফন করা হয়। সোমবার (১৫ আগস্ট) বিআইডব্লিউটিএ’র মুক্তিযোদ্ধা স্মৃতি মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম মৃত্যুবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে নৌপরিবহন মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত‍্যার পর যে বাংলাদেশে কাঁদতে দেয়নি, মুজিবের নাম উচ্চারণ করতে দেয়নি; সে বাংলাদেশে আজ মুজিব আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে, এটিই সবচেয়ে বড় জয়। জাতির পিতাকে সপরিবারে হত‍্যাকাণ্ডকে জিয়া, এরশাদ এবং খালেদা জিয়ারা পারিবারিক হত‍্যাকাণ্ড বলেছে। বঙ্গবন্ধু হত‍্যাকাণ্ডের যে ঘটনা তারা উপস্থাপন করেছিল; দীর্ঘ ৪৭ বছরেও সেটি তারা প্রমাণ করতে পারেনি। সত‍্য ছাড়া তা প্রতিষ্ঠা করা সম্ভব নয়। জিয়া, এরশাদ এবং খালেদা জিয়ারা মিথ‍্যার ওপর দাঁড়িয়ে বাংলাদেশকে অন্ধকারের পথে নিয়ে গেছে। বাংলাদেশ আওয়ামী লীগ প্রগতি ও আলোর পথে দেশকে এগিয়ে নিয়ে গেছে; অন‍্যদিকে জিয়া, এরশাদ ও খালেদা জিয়ারা দেশকে উল্টোপথে- দুর্নীতি ও লুটেরার দিকে নিয়ে গেছে। দারিদ্র থেকে দেশকে আরো দারিদ্র বানিয়েছে। কিছু লোক দারিদ্রতাকে বিক্রি করে নিজেদের আখের গুছিয়েছে। জালিয়াতি দিয়ে কোন কিছু করা যায়না-তা প্রমাণিত।

প্রতিমন্ত্রী বলেন, এখন বাংলাদেশের ইতিহাসে স্বর্ণময় সময়। ১৯৯৬ সালে আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায় এসে প্রধানমন্ত্রী শখ হাসিনার নেতৃত্বে অনেক অগ্রগতি করেছে। ২০০১ সালে নির্বাচনে ষড়যন্ত্রের মাধ‍্যমে আওয়ামী লীগকে না হারালে দেশ অনেক দূর এগিয়ে যেত।

ইমদাদ/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: