চেতনায়, বিপ্লবে, অনুপ্রেরণায় আপনি অমলিন বঙ্গবন্ধু: জয়া

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০২২, ১০:৩৭ পিএম

আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ১৯৭৫ সালের এই দিনে স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের অধিকাংশ সদস্যসহ অত্যন্ত নির্মমভাবে হত্যা করা হয়। আজকের এই দিনে সেই মহান নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করছে জাতি। জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধু শ্রদ্ধা জানিয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। তার কাছে বঙ্গবন্ধু মানে এক শক্তি, অনুপ্রেরণার উৎস।

অভেনেত্রী ফেসবুকে লিখেছেন, ‘আমার অন্তরের মধ্যে যে বাংলাদেশ সব সময় জেগে থাকে, তার দেহ, মন জুড়ে সংগ্রামের অনুপ্রেরণা হয়ে প্রতিধ্বনিত বঙ্গবন্ধুর নাম। শোক নয়, শক্তি হয়ে রয়ে যায় জাতির জনক শেখ মুজিবুর রহমান। জাতীয় শোক দিবসে চির অম্লান বঙ্গবন্ধুকে জানাই আমার শ্রদ্ধাঞ্জলী। চেতনায়, বিপ্লবে, অনুপ্রেরণায়, দিন বদলের স্বপ্নে আপনি অমলিন বঙ্গবন্ধু।’

জয়া আহসান জাতীর পিতার ছবিসহ নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে পোস্টটি করেছেন। ওই পোস্টের নিচে জাতির জনক বঙ্গবন্ধু শেষ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন জয়ার অসংখ্য অনুরাগী।

প্রুঙ্গত, ১৯৭৫ সালের ভয়াল সেই রাতে বঙ্গবন্ধু ছাড়াও প্রাণ হারান তার সহধর্মিণী ফজিলাতুন্নেছা মুজিব, ছেলে শেখ কামাল, শেখ জামাল ও শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল ও রোজী জামাল, ভাই শেখ নাসের ও কর্নেল জামিল।

 

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: