‘বঙ্গবন্ধু ছিলেন একজন প্রকৃত মানুষ যিনি সর্বদা মানুষের কথা ভেবেছেন’

প্রকাশিত: ১৬ আগষ্ট ২০২২, ১২:১৩ এএম

বঙ্গবন্ধু ছিলেন একজন প্রকৃত মানুষ যিনি সর্বদা মানুষের কথায় ভেবেছেন, নিজে না খেয়ে মানুষকে খাওয়েছেন, অভাবের সময় নিজেদের গোডাউন সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করে দিয়েছিল। জিয়াউর রহমান ছিল মোস্তাকের দোষর মুস্তাক আওয়ামীলীগের সাধারণ সম্পাদক না হতে পেরে ১৫ আগষ্টে বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যার মধ্য দিয়ে প্রতিশোধ নিয়েছিল। জিয়াউর রহমান শেখ মুজিবুর রহমানের খুনিদের প্রতিষ্ঠিত করেছিল জিয়া। তিনি ছিলেন এ হত্যার অন্যতম পরিকল্পনা কারী।

পাংশা উপজেলা আওয়ামীলীগের আয়োজনে পৌর সভা চত্বরে সোমবার (১৫ আগস্ট) রাত ৮ টায় স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাজবাড়ী জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি এসব কথা বলেন।

পাংশা উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোন্দকার সাইফুল ইসলাম বুড়ো’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ আব্দুল ওহাব মন্ডলের সঞ্চালনায় বিশেষ অথিতি হিসাবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের নেতা সাবেক ভিপি জিএস রেজাউল হক রেজা, উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও সাবেক অধ্যক্ষ এ, কে এম শফিকুল মোরশেধ আরুজ, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি সামসুল আলম মৃধা, অনিল কুমার বিশ্বাস, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম ফটিক, পৌর আওয়ামীলীগের সভাপতি ও মেয়র মোঃ ওয়াজেদ আলী, সাধারণ সম্পাদক ও প্যানেল মেয়র অতুর সরদার,যুবলীগের যুগ্ন আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস,উপজেলা ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুন, সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম রেজা প্রমুখ।

শোক সভায় উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সাধারণ সম্পাদক ও পৌর সভার বিভিন্ন ওয়ার্ডের নেতা কর্মীগন উপস্থিত ছিলেন। এর আগে সকালে উপজেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ, দিন ব্যাপী কুরআন খতম অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভা শেষে বিশেষ দোয়া মোনাজাত করেন উপজেলা আওয়ামীলীগের ধর্মী বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুল কুদ্দুস।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: