শোক দিবসে আ’লীগ কার্যালয়ে তালা, নেতাকর্মীদের ক্ষোভ

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০২২, ১১:২৪ পিএম

দলীয় কোন্দলের জের ধরে জাতীয় শোক দিবসে কুমিল্লার বুড়িচং উপজেলার আওয়ামী লীগের দলীয় কার্যালয় তালাবদ্ধ থাকায় নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এমন একটি দিনে বৃহৎ রাজনৈতিক দলের উপজেলার প্রধাণ কার্যালয় তালাবদ্ধ থাকায় নেতাকর্মীরাদের মাঝে দ্বিধা বিভক্তির চিত্র সরাসরি ফুটে উঠেছে।

এ বিষয়ে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও বুড়িচংয়ের সাবেক উপজেলা চেয়ারম্যান সাজ্জাদ হোসেন বলেন, ১৯৭৫ সাল এর পর থেকে কোন দিনও দেখিনি জাতীয় শোক দিবসে পার্টি অফিস তালাবদ্ধ থাকতে। শোক র‌্যালী শেষে নেতাকর্মীদের নিয়ে উপজেলার আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে গিয়ে তালাবদ্ধ দেখতে পাই। এতে আমি সহ সকল নেতাকর্মীই মর্মাহত হয়। দলীয় কার্যালয় তালাবদ্ধ থাকায় বাহিরে দাঁড়িয়ে নেতাকর্মীদের উদ্দেশ্য শোক দিবসের আলোচনা ও বক্তব্য শেষ করি। তিনি ক্ষোভ প্রকাশ করে আরো বলেন, এমন একটি দিনে কে বা কারা পার্টি অফিস তালাবদ্ধ করে রেখেছেন এই বিষয় তদন্ত হওয়া প্রয়োজন।

বুড়িচং উপজেলার আ’ লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা এ্যাডঃ আবুল হাশেম খান এমপি বলেন, আমরা জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামীলীগের অফিসের বাহির কাঙ্গালী ভোজের আয়োজন করেছি। দুপুরের খাবার ব্যবস্থা করছি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের স্মরণে উপজেলা মিলনায়তনে বঙ্গবন্ধু’র সৃতিচারণ আলোচনা সভা ও ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করি। কে বা কারা দলীয় অফিস তালাবদ্ধ রেখেছেন আমি সে বিষয়ে জানি না। বিষয়টি তদন্ত করে দেখা হবে।

এ বিষয়ে জানতে চাইলে কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী সাধারণ সম্পাদক ও সাবেক রেলপথ মন্ত্রী মজিবুল হক এমপি বলেন, আজকের এই দিনে বুড়িচং উপজেলার আওয়ামী লীগের পার্টি অফিস তালাবদ্ধ থাকবে বিষয়টি খুবই দুঃখজনক। আজকের এই দিন পাটি অফিস তালাবদ্ধ থাকার কথা শুনে আমার খারাপ লেগেছে, এ বিষয়ে তদন্ত করে দেখা হবে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: