সিরিজ বোমা হামলার প্রতিবাদে আশুলিয়া থানা আ.লীগের বিক্ষোভ মিছিল

প্রকাশিত: ১৭ আগষ্ট ২০২২, ০৪:২১ পিএম

বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন আশুলিয়া থানা আওয়ামীলীগ ও সকল সহযোগী অঙ্গ সংগঠন। বুধবার (১৭ আগস্ট) সকাল ১১ টার সময় সারা দেশে বিক্ষোভ কর্মসূচি অংশ হিসেবে আশুলিয়া থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি ফারুক হাসান তুহিন এবং সাধারণ সম্পাদক ও ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের নেতৃত্বে এ কর্মসুচী পালন করা হয়।

মিছিলটিতে বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা এসে আর. এম. এসটি. টাওয়ারের সামনে সমবেত হয়ে বাইপাইল ত্রিমোড় থেকে শুরু হয়ে পলাশবাড়ী হাজী জয়নুদ্দীন উচ্চ বিদ্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। এসময় সংক্ষিপ্ত সমাবেশও করেন তারা। সমাবেশে বক্তৃতারা বলেন, দেশকে জঙ্গি রাষ্ট্র বানাতে চেয়ে ছিল জামায়াত-বিএনপি। বাংলাদেশ আওয়ামী লীগ তাদের সেই চেষ্টাকে রুখে দিয়ে এখন উন্নয়নের ট্রেনে চলছেন।

সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, আমরা বিএনপি জামাত- জঙ্গিবাদকে হুশিয়ারি করে দিতে চাই বাংলার মাটিতে কোনো জঙ্গিবাদের ঠাই নাই। ভবিষ্যতে যদি এই দেশের তৃতীয়াংশ কোথাও ফাঁদে পড়ে তাহলে এর দাই দায়িত্ব বিএনপি এবং জামাত শিবির জঙ্গিবাদ কেই নিতে হবে। তাদের বিরুদ্ধে যত এ্যাকশন নেওয়ার দরকার সেটা সরকারি ভাবেই যত-প্রকার গোয়েন্দাকারী সংস্থা ব্যবস্থা। আমরা আশুলিয়া থানা আওয়ামী লীগ প্রস্তুত আছি যেকোনো নাশকতা মোকাবেলা করার জন্য।

সভাপতি ফারুক হাসান তুহিন বলেন, ১৯৭১ সালে এই বাংলাদেশ স্বাধীন হয়েছিল এদেশের মানুষের ভোট ও ভাতের অধিকারের জন্য। ১৯৭৫ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশ কে একটি পাকিস্তানি- জঙ্গিবাদী রাষ্ট্র করার পরিকল্পনা করেছিল। তারই ধারাবাহিকতায় ২০০৫ সালে বেগম খালেদা জিয়া ক্ষমতা কালীন থাকা অবস্থায় সারা বাংলাদেশের ৫৬০টি জায়গায় জঙ্গিবাদের উত্থান হয়েছিল শিরিজ বোমার বিস্ফোরণ ঘটিয়ে হামলার মধ্য দিয়ে। শুধু তাই নই ঐ বেগম খালেদা জিয়ার ছেলে তারেক রহমান আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভারতকে ভাঁজে ভাঁজে অস্ত্র তুলে দিয়ে গোটা মানুষকে একটি অশান্ত রাষ্ট্র পরিচালনা করার চেষ্টা করেছিল। একটা কথাই বলতে চাই শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাবে কোনো জঙ্গিবাদ কেনো সন্ত্রাসী কেউ শেখ হাসিনার অগ্রযাত্রাকে বেহত করতে পারবে না।

এ কর্মসুচীতে উপস্থিত ছিলেন,সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আশুলিয়া থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, শাহাদাৎ হোসেন খাঁন, সদস্য ইউনুস আলী খান, আশুলিয়া থানা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শহিদুল্লাহ মুন্সি, ধামসোনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লতিফ মন্ডল ও সাধারণ সম্পাদক মতিউর রহমান মতিন, আশুলিয়া থানা ছাত্রলীগের সভাপতি ইয়াসির আরাফাত পাপ্পু ও সাধারণ সম্পাদক তানভীর হোসেনসহ অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: