প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

সিরিজ বোমা হামলার প্রতিবাদে ঈশ্বরদীতে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল

   
প্রকাশিত: ১০:০৩ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২২

ফারাবি বিন সাকিব, ঈশ্বরদী (পাবনা) থেকে: বিএনপি-জামায়াত জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশজুড়ে সিরিজ বোমা হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও পথসভা করেছে ঈশ্বরদীর উপজেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠন।

বুধবার (১৭ আগস্ট) বিকেল ৫ টায় শহরের দলীয় কার্যালয় হতে বিশাল বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুরাতন বাসস্ট্যান্ডে পথসভা অনুষ্ঠিত হয়। ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও পথসভা আয়োজন করা হয়৷

বিক্ষোভ মিছিল ও পথসভায় বিভিন্ন ইউনিয়ন, ওয়ার্ড থেকে আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী এবং সমর্থকের অংশগ্রহনে সমাবেশস্থল জনসমুদ্রে পরিণত হয়।

বিক্ষোভ মিছিল ও পথসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্ভোধন করেন মুজিব বাহিনীর ঈশ্বরদী অঞ্চলের আঞ্চলিক প্রধান পাবনা -৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস (এমপি)।

এসময় তিনি বলেন, আগষ্ট মাস আসলেই স্বাধীনতা বিরোধী দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্রকারীরা সক্রীয় হয়ে ওঠে। দেশ যখন জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বিশ্বে উন্নয়নের রোল মডেলে রুপান্তরিত হয়েছে, তখন একদল ষড়যন্ত্রকারীরা উন্নয়নের বিরোধিতা করে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। আগস্ট মাস শোকের মাস, এই মাসে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছে।আবার এই মাসেই ২০০৫ সালে বঙ্গবন্ধুর কন্যা বিশ্বনেত্রী জননেত্রী শেখ হাসিনাকে বিএনপি জামায়াতের মদদপূষ্ট জঙ্গিরা সিরিজ বোমা হামলা চালিয়ে হত্যা করতে চেয়েছিলো।এই মাসটিতে আমরা গভীর মর্মাহত থাকি। আগস্ট মাস শেষ হলেই, ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে রাজপথে কঠোর জবাব দেওয়া হবে। আওয়ামীলীগ রাজপথে ছিল, আছে এবং ভবিষ্যতেও থাকবে।

সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস। পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আবুল কালাম আজাদ মিন্টু।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক ও মেয়র ইসাহক আলী মালিথা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, সাবেক ভিপি ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারন সম্পাদক মুরাদ মালিথা, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম বিশ্বাস, দপ্তর সম্পাদক আজিজুর রহমান চঞ্চল, বিশ্বাস ফাউন্ডেশনের চেয়ারম্যান যুবনেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস,যুবলীগ নেতা আমজাদ হোসেন অবুজ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক মাসুদ রানা, যুগ্ন আহ্বায়ক সজীব মালিথা, উপজেলা ছাত্রলীগের সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময় সহ উপজেলা,পৌর ও ইউনিয়নের আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী এসময় উপস্থিত ছিলেন।

শাকিল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: