প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শিপন সিকদার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নিয়ত করেছি, সমাজকে ভালো করবো: শামীম ওসমান

   
প্রকাশিত: ১১:৫৭ অপরাহ্ণ, ১৭ আগস্ট ২০২২

নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, এবার নিয়ত করছি, সমাজকে ভালো করব। কিন্তু এটা আমি একা করতে পারব না। আমরা মাদকমুক্ত সমাজ করব, সন্ত্রাসমুক্ত সমাজ করব, আমরা ইভটিজিং মুক্ত সমাজ করব। বুধবার (১৭ আগস্ট) দুপুরে জেলা আইনজীবী সমিতি ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

শামীম ওসমান বলেন, ‘বাংলাদেশের ইতিহাসে ১৯৭৫ সালের পর সবচেয়ে বড় ষড়যন্ত্র শুরু হয়েছে। শেখ হাসিনা এখন কেবল আওয়ামী লীগের সম্পদ নাহ, শেখ হাসিনা বাংলাদেশের আগামী প্রজন্মের ভবিষ্যৎ ওনার কিছু হলে দেশ আর বসবাসের উপযোগী থাকবে না।

তিনি আরো বলেন, নারায়ণগঞ্জ নিয়ে বলতে চাই, এখানে রাজনীতির চেয়ে অপরাজনীতি বেশি হচ্ছে। ঐক্যের চেয়ে কোন্দল বেশি হচ্ছে। কিছু লোক কোন্দল লাগিয়ে রাখার চেষ্টা করে। বড় বড় পদ আদায় করে নিয়েছে। আপত্তি নাই, চলেন সবাই মিলে দলটা করি। আজকে সবাই মিলে দল করলে হয়তো জাতির পিতার কন্যাকে বলতে পারতাম, পঁচাত্তরের মতো কিছু হবে না, কিছু তো একটা করতাম।

নেতাকর্মীদের উদ্দেশ্য শামীম ওসমান বলেন, আমরা রাজনীতি আবেগ নিয়ে করি, মাথা থেকে করতে পারি না এজন্য সমস্যায়ও পড়ি। যখন দেখি ত্যাগী নেতাকর্মীরা কষ্ট পায়, আর যারা ত্যাগের কাছেও নাই তারা ক্ষমতা উপভোগ করে তখন খারাপ লাগে। সামনের সময়টা খুব একটা শুভ না। অভ্যন্তরীন কোন্দল নিরসন করা আমাদেরও যেমন দায়িত্ব কেন্দ্রেরও তেমন দায়িত্ব। আমি হই কিংবা যেই হোক, আমার কারণে যদি দল ক্ষতিগ্রস্ত হয়, আমাকে দল থেকে বের করে দেওয়া উচিত । কারণ সামনের সময়টা কঠিন।

তিনি আরও বলেন, যদি আল্লাহ হায়াত রাখে শরীর সুস্থ থাকলে সেপ্টেম্বর মাসের শেষ থেকে আমরা কাজ শুরু করব। নির্বাচনের জন্য নাহ। নির্বাচনে ভোট দিয়েন না, আর করব কিনা জানি না। সেখানে একটা কাজ করতে চাই। একবার কাবা শরীফে শপথ করেছিলাম পুর্নবাসনের মাধ্যমে নিষিদ্ধ পল্লী উঠায় দিবো। কাজটা করতে পারছি।

জেলা আইনজীবী সমিতির হাসান ফেরদৌস জুয়েলের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ বাদল, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন সাহা, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক রবিউল আমিন রনি প্রমুখ।

তুহিন/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: