কাবুলে নামাজের সময় মসজিদে ভয়াবহ বিস্ফোরণ, নিহত ২০

প্রকাশিত: ১৮ আগষ্ট ২০২২, ০৯:০৯ এএম

আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদে ভয়াবহ বোমা বিস্ফোরণে অন্তত ২০ জন মারা গেছেন। মৃতের সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে। এ ছাড়া এ বিস্ফোরণে অনেক মানুষ আহত হয়েছেন। বার্তা সংস্থা রয়টার্স আজ বৃহস্পতিবার এক প্রতিবেদনে এসব তথ্য জানিয়েছে।

তালেবানের কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরানকে উদ্ধৃত করে স্থানীয় গণমাধ্যম বলছে, ওই মসজিদের ইমামও নিহতদের মধ্যে রয়েছেন। তালেবানপন্থী একজন সুপরিচিত ধর্মীয় নেতার হত্যাকাণ্ডের এক সপ্তাহের মধ্যে হলেও এ হামলার দায় এখনো কেউ স্বীকার করেনি।

বুধবার সন্ধ্যার নামাজের সময় কাবুলের একটি মসজিদে বিশাল বিস্ফোরণের ঘটনা ঘটে। ভয়াবহ এই বিস্ফোরণে অনেকের মৃত্যু বা আহত হওয়ার আশঙ্কা রয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শী এবং পুলিশ।

অবশ্য বিস্ফোরণে অনেক হতাহতের কথা বললেও তাদের সংখ্যা ঠিক কত তা জানায়নি পুলিশ। অন্যদিকে আফগানিস্তানের ক্ষমতাসীন তালেবানের একজন গোয়েন্দা কর্মকর্তা রয়টার্সকে বলেছেন, বিস্ফোরণে ৩৫ জনের মতো আহত বা নিহত হতে পারে এবং এই সংখ্যা আরও বাড়তে পারে।

প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে বলেছেন, শক্তিশালী এই বিস্ফোরণটির প্রকট শব্দ উত্তর কাবুলের বিভিন্ন এলাকা থেকেও শোনা গেছে। এতে করে সেখানকার বহু ভবনের জানালা ভেঙে যায়। অবশ্য বিস্ফোরণের পরপরই ঘটনাস্থলে ছুটে আসে অ্যাম্বুলেন্স।

তবে নাম প্রকাশ না করার শর্তে তালেবান গোয়েন্দা কর্মকর্তা বলেন, কাবুলের খাইরখানা এলাকার একটি মসজিদে বিস্ফোরণটি ঘটে। এসময় মসজিদে অনেক মুসল্লি ছিলেন।

ওই সূত্রটি আরও জানিয়েছে, বিস্ফোরণে নিহতদের মধ্যে মসজিদের ইমামও রয়েছেন এবং নিহতের সংখ্যা এখনও বাড়তে পারে। আফগানিস্তানের গোয়েন্দা দল বিস্ফোরণস্থলে রয়েছে এবং তদন্ত চলছে।

তালেবান সরকারের অন্যান্য কর্মকর্তাদের হতাহতের সংখ্যা নিশ্চিত করতে একাধিক অনুরোধ করা হলেও তারা সাড়া দেননি বলে জানিয়েছে রয়টার্স।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: