আশুলিয়ায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মানববন্ধন

প্রকাশিত: ১৮ আগষ্ট ২০২২, ০৯:০৭ পিএম

সাভারের আশুলিয়ায় জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিসহ সকল দ্রব্যের দাম বাড়ানোর প্রতিবাদে মানববন্ধন করা হয়। বৃহস্পতিবার (১৮ আগস্ট) আশুলিয়ার শ্রীপুর বাসস্ট্যান্ডে বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের উদ্যোগে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়। বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি অরবিন্দু বেপারী বিন্দুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সহ-সভাপতি জসিম উদ্দিন রাড়ী, সাংগঠনিক সম্পাদক আলাল মোল্লা (আওয়াল)।

এসময় বিপ্লবী গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি অরবিন্দু বেপারী বিন্দু বলেন,আকস্মিকভাবে সকল ধরনের জ্বালানি তেলের মূল্য অস্বাভাবিক বৃদ্ধির সরকারি পদক্ষেপকে "অবিশ্বাস্য ও অকল্পনীয়" হিসাবে আখ্যায়িত করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। চরম ভোগান্তিতে থাকা শ্রমিক শ্রেনীর মেহনতি জনতার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণার সামিল।এই সিদ্ধান্ত দ্রব্যমূল্যের লাগামহীন উর্ধগতিতে নাকাল দেশের মানুষের উপর নতুন করে অকল্পনীয় গজব চাপিয়ে দেবে।জ্বালানী তেলের মূল্য বৃদ্ধি হওয়ার কারণে গনপরিবহনে ভাড়া নৈরাজ্য সৃষ্টি হয়েছে প্রতেক শিল্প এলাকায় শ্রমিকদের যাতায়াতে চরমবির্পযয় নেমে এসছে।

তিনি আরও বলেন, শিল্প,কৃষি পরিবহনসহ অর্থনীতির প্রতিটি খাত বিপর্যয়ের সম্মুখীন হবে।নতুন করে কয়েক কোটি মানুষ দারিদ্র্য সীমার নীচে নেমে যাবে। শ্রমিকদের অবিলম্বে জাতীয় ন্যূনতম মজুরী বিশ হাজার ঘোষনা করা হউক।

এ মানববন্ধনে উপস্থিত ছিলেন, আশুলিয়া আঞ্চলিক কমিটির সভাপতি আলমগীর হোসেন, ছাত্র ফেডারেশনের আশুলিয়া থানা আহবায়ক আজিজুল হক মণ্ডল, আশুলিয়া থানা ছাত্র অধিকার পরিষদের সভাপতি ফরহাদ হোসেন, বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক সংহতি আশুলিয়া থানা কমিটির সভাপতি জিয়াদুল ইসলাম প্রমুখ।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: