প্রচ্ছদ / জেলার খবর / বিস্তারিত

শিপন সিকদার

নারায়ণগঞ্জ প্রতিনিধি

অভিযান দেখেই ডিমের দাম কমে গেলো

   
প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, ১৯ আগস্ট ২০২২

ছবি - প্রতিনিধি

ডিমের দাম বৃদ্ধি রোধে নারায়ণগঞ্জে অভিযান চালিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।শুক্রবার (১৯ আগস্ট) সকালে নারায়ণগঞ্জ শহরের অন্যতম কাঁচাবাজার দিগুবাবুর বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্বে দিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: সেলিমুজ্জামান। এসময় ক্যাব প্রতিনিধি বিল্লাল হোসেন রবিন ও জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিলেন।

এসময় ভোক্তা অধিদপ্তরের টিম দেখে ডিমের দাম কমিয়ে দিয়েছে ব্যবসায়িরা। খুচরা বিক্রেতারা ৩৮ থেকে ৪০ টাকা হালি এবং পাইকারী ব্যবসায়িরা ৩৬ টাকা হালি দরে ডিম বিক্রি শুরু করে। তখন ভোক্তা অধিকারের টিমের উপস্থিতিতে ডিম কেনার জন্য লাইন লেগে যায় ক্রেতাদের। আব্দুল হামিদ নামে এক ক্রেতা জানান, এক ঘন্টা আগেও ৪৮ টাকা হালি ডিম কিনেছি। এখন অভিযান টিম দেখে ৪০ টাকা হালি বিক্রি করতেছে।

মো: সেলিমুজ্জামান জানান, ডিমের দামে কারসাজি করা, মূল্য তালিকা যথাযথভাবে সংরক্ষণ ও প্রদর্শন না করা এবং ক্রয় রশিদ না দেওয়ার অপরাধে জাতীয় ভোক্তা অধিকার ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৩৮ এবং ৪৫ ধারায় তিনটি ডিমের পাইকারী আড়ৎ ও একটি খুচরা দোকানীকে ৩৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে। এরমধ্যে দিগুবাবু বাজারের ডিমের পাইকারী আড়ৎদার বুশরা এন্টারপ্রাইজকে ১০ হাজার, আলহাজ্ব আলমাছ বেপারী ট্রেডার্সকে ১০ হাজার, সাব্বির আলী ট্রেডার্সকে ১০ হাজার ও খুচরা বিক্রেতা রশিদ ট্রেডার্সকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অস্বাভাবিক মূল্য বৃদ্ধি রোধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান মো. সেলিমুজ্জামান।

আশরাফুল/সাএ

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: