পাংশায় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ২০ আগষ্ট ২০২২, ০৩:৪১ পিএম

রাজবাড়ীর পাংশা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম সরদার রেজাকে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বহিস্কার করে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি বরাবর সুপারিশকৃত চিঠি পাঠিয়েছেন উপজেলা ছাত্রলীগ। একই সাথে পাংশা উপজেলা আওয়ামী লীগও তাকে বহিস্কার করার সুপারিশ করে চিঠি পাঠিয়েছেন।

গত ১৭ আগষ্ট বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচীর আলোকে রাজবাড়ীর পাংশা উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের আয়োজনে ২০০৫ সালের ১৭ আগষ্ট বিএনপি-জামাতের যোগসাজশে জঙ্গি সন্ত্রাসী গোষ্টি জে এমবি কর্তৃক দেশের ৬৩টি জেলায় ৫ শতাধীক স্থানে ঘৃণ্য ও নারকীয় সিরিজ বোমা হামলার প্রতিবাদ কর্মসূচীতে পূর্ব পরিকল্পিক ভাবে ছাত্রলীগের সভাপতি কামাল আল মামুনের সাথে সংগঠন বহিরভ’ত আচরন করেন সেই সাথে কয়েকজন নেতা কর্মীর উপর হামলার ঘটনায় এ সিদ্ধান্ত গ্রহণ করেছেন উপজেলা আওয়ামী লীগ ও উপজেলা ছাত্রলীগ, এর আগে ৬ মে ২০২২ ইং তারিখে বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে কর্মসূচী , ৫ জুলাই ’২২ ইং শেখ কামালের জন্মদিন, ৮ আগষ্ট ’২২ বেগম ফজিলাতুন্নেছা মুজিব’র জন্মদিন উপলক্ষে কর্মসূচীতে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা সরদার ও তার অনুসারীরা অংশ না নিয়ে কর্মসূচী বানচালের অপ্রচেষ্টা চালানোর অপরাধে তাকে স্থায়ী ভাবে ছাত্রলীগের পদ থেকে বহিস্কার করার সুপাশি করা হয়েছে। পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ কামাল আল-মামুনের সাক্ষরিত ২০ আগষ্ট ২০২২’ একটি চিঠিতে এ তথ্য নিশ্চিত হওয়া গিয়েছে।

১৭ আগষ্টে হামলার ঘটনায় হাবাসপুর ইউনিয়ন ছাত্রলীগের নেতা সবুজ শেখ বাদী হয়ে পাংশা উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রেজাউল করিম রেজা সরদার, কাউন্সিলর তাজুল ইসলামকে আসামী করে ৫ জনের নাম উল্লেখ্য ১৫/২০ জনের নামে পাংশা থানায় মামলা দায়ের করেছেন।

মামলা সুত্রে জানাযায়- ওই দিন দুপর ১২ টার দিকে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে পূর্বে থেকে ওৎ পেতে থাকা রেজাউল করিম রেজার নেতৃত্বে দেশীয় অস্ত্র স্বস্ত্র নিয়ে কর্মসূচী বানচাল করার নিমিত্বে নেতা কর্মীদের উপর হামলা করা হয়। হামলায় সবুজ শেখ, নাজমুল হোসেনসহ বেশ কয়েকজন আহত হয়। সবুজ ও নাজমুল পাংশা হাতপাতালে চিকিৎসাধীন ছিল।

এ ব্যাপারে পাংশা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ কামাল আল মামুন বলেন- রেজাউল করিম রেজা সরদার ছাত্রলীগের গঠনতন্ত্র মানে না সে বিভিন্ন সময় নারী ঘটিত বিষয়ে জড়িয়ে সংগঠনের সুনাম নষ্ট করেছে, ছাত্রলীগ করে ছাত্রলীগের কর্মীদের উপর হামলা করেছে, আমরা মিটিং করে রেজিলেশনের মাধ্যমে তাকে স্থানীয় ভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের নিকট সুপারিশ করেছি। এ ব্যাপারে রেজাউল করিম রেজার সাথে কথা হলে তিনি বলেন- আমার বিরুদ্ধে এসব সড়যন্ত্র। আমার বিরুদ্ধে একজন ছাগল চোরের দিয়ে মামলা করা হয়েছে।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: