পীরগাছায় বিচারের দাবিতে মানববন্ধন

প্রকাশিত: ২০ আগষ্ট ২০২২, ০৬:২৬ পিএম

রংপুরের পীরগাছায় পূর্ব শত্রুতার জের ধরে সহিদুল ইসলাম নামে এক ব্যবসায়িকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা ও সাথে থাকা সাড়ে ৪লক্ষ টাকা ছিনতাইয়ের প্রতিবাদে সুষ্ঠু বিচারের দাবিতে ‘মানববন্ধন’ করেছে এলাকাবাসি। শনিবার (২০ আগস্ট) বিকেলে উপজেলার তাম্বুলপুর ইউনিয়নের রহমতচর গ্রামে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। সহিদুল ইসলাম ওই গ্রামের শেখ ফরিদ উদ্দিনের ছেলে।

মানববন্ধন থেকে জানা যায়, বুধবার রাত ৯টার দিকে রহমতচর বাজার থেকে বাড়ি যাওয়ার পথে সহিদুল ইসলামকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়িভাবে কুপিয়ে হত্যার চেষ্টা করে ওই গ্রামের মৃত আমিন উদ্দিনের ছেলে আরমান হোসেন, মৃত শরফ উদ্দিনের ছেলে বনিজ উদ্দিন, রাসেল মিয়া, মোতালেব হোসেনের ছেলে আতিকুর রহমান ও হবি মিয়ার ছেলে আপেল মিয়া সহ অজ্ঞাতনামা আও কয়েকজন। এসময় সহিদুল ইসলামের সাথে থাকা ব্যবসার সাড়ে চার লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে যায় আরমানগং, এমনটাই দাবি করেন মানববন্ধনকারীরা। পরে স্থানীয়রা সহিদুল ইসলামকে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়।

অবস্থা গুরুত্বর হওয়ায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি না নিয়ে চিকিৎসকরা উন্নতি চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। তিনি এখন রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছে। মানববন্ধনে আসা বছির উদ্দিন বলেন, আরমান হোসেন ও তার ভাড়াটে সন্ত্রাসীরা সহিদুল ইসলামকে রাতের আঁধারে ধারালো অস্ত্র দিয়ে হত্যার চেষ্টা করে, আমরা এর সুষ্ঠু বিচারের দাবি করছি।

এসময় ওসমান গনি বলেন, শুধু সহিদুল ইসলামকে হত্যা চেষ্টা করে ক্ষান্ত হননি তারা। তার কাছে থাকা ব্যবসার সাড়ে ৪লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে গেছে আরমানগং। প্রশাসনের কাছে সঠিক বিচার চাই। রহমতচর বাজারের নাইট গার্ড আনিছুর রহমান বলেন, সহিদুল ভাই অনেক ভালো লোক। যে রাতে ঘটনা সে রাতে সহিদুল ভাই আমাকে তার বাড়িতে পৌঁছে দিতে বলেছিলেন। এখন বুঝতে পারছি কেন তিনি এমন কথা বলেছিলেন। সহিদুল ইসলামের বরাত দিয়ে তার ছেলে ইউনুস আলী জানান, আমার বাবা গুরুত্বর অসুস্থ। চিকিৎসকরা তার সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন।

এ বিষয়ে অভিযুক্তদের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাদের বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: