শেরপুরে রোটারি ক্লাবের উদ্যোগে মাছের পোনা অবমুক্ত

প্রকাশিত: ২০ আগষ্ট ২০২২, ০৬:৪৯ পিএম

শেরপুরে রোটারি ক্লাবের উদ্যোগে এবার ঐতিহ্যবাহী ইছলি বিলে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। শনিবার (২০ আগস্ট ) দুপুরে শহরের মোবারকপুর-কালীগঞ্জ অংশের বিলে বিভিন্ন প্রজাতির প্রায় ১০ হাজার মাছের পোনা অবমুক্ত করা হয়। এ কার্যক্রমের উদ্বোধন করেন শেরপুর রোটারি ক্লাবের প্রেসিডেন্ট মো. সাদুজ্জামান সাদী।

পোনা অবমুক্তকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাবের পাস্ট প্রেসিডেন্ট মলয় মোহন বল, পাস্ট প্রেসিডেন্ট শরণ রায়, পাস্ট প্রেসিডেন্ট বিনয় কুমার সাহা, পাস্ট প্রেসিডেন্ট মলয় চাকী, ভাইস প্রেসিডেন্ট শামছুন্নাহার কামাল, ভাইস প্রেসিডেন্ট এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, সেক্রেটারি এ্যাডভোকেট ফারহানা পারভীন মুন্নী, সাবেক সেক্রেটারী ও প্রেসিডেন্ট ইলেক্ট ডা. রতন চন্দ্র দাস, এক্সিকিউটিভ সেক্রেটারী রোটারিয়ান নাজমুল আলম, পৌর ৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম, আখের মামুদ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি খন্দকার কালু গাজী।

এছাড়াও উপস্থিত ছিলেন, সাংবাদিক জুবাইদুল ইসলাম, বিলের ইজারাদারের প্রতিনিধি শান্তি মিয়া, ইসরাফিল মিয়া ও আকবর আলী প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন মাছের পোনা অবমুক্ত কর্মসূচির আহবায়ক সংগঠনের ভাইস প্রেসিডেন্ট এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার। পরে ক্লাব নেতারা শহরের নারায়ণপুরস্থ রোটারী চক্ষু হাসপাতালে চক্ষু হাসপাতাল পরিদর্শন করেন।

এ ব্যাপারে শেরপুর রোটারি ক্লাবের প্রেসিডেন্ট মো. সাদুজ্জামান সাদী জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বরণের এই শোকের মাসে এবার মুক্ত জলাশয়ে প্রায় ১০ হাজার মাছের পোনা অবমুক্ত করা হলো। এর মাধ্যমে সাধারণ মানুষ যেন সুবিধা ভোগ করতে পারে সেজন্য মৎস্য বিভাগ ও ইজারাদার কর্তৃপক্ষকে অনুরোধ করা হয়েছে। তিনি আরও জানান, আগামীতেও রোটারী ক্লাবের তরফ থেকে জনহিতকর কর্মসূচি অব্যাহত থাকবে।

উল্লেখ্য, এর আগে রোটারী ক্লাবের উদ্যোগে নবনির্মিত সদর উপজেলার কানাশাখোলা এলাকাস্থ টিটিসি অঙ্গনে বৃক্ষরোপণ কর্মসূচি এবং শহরের নারায়ণপুর এলাকাস্থ রোটারী চক্ষু হাসপাতাল অঙ্গনে বিনামূল্যে চক্ষু অপারেশন করা হয়।

বিডি২৪লাইভ ডট কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

পাঠকের মন্তব্য: